চলে গেলেন হলিউডের কিংবদন্তী জেমস বন্ড খ্যাত অভিনেতা রজার মুর

May 24, 2017 0

বিনোদন ডেস্ক: হলিউডের তুমুল জনপ্রিয় অভিনেতা রজার মুর আর নেই। ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে পরাজিত হয়ে মঙ্গলবার সুইজারল্যান্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৮৯ বছর বয়সী এই অভিনেতা। রজার মুরের মৃত্যুর খবর টুইটারে নিশ্চিত করেছে তার পরিবার।

তার তিন সন্তান, ডেবরা, জেফ্রি এবং ক্রিস্টিয়ান মুর এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানান, অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে আমাদের বাবা স্যার রজার মুর মারা গেছেন। আমরা সবাই শোকাহত।

তাদের পক্ষ থেকে আরও জানানো হয়, মোনাকোতে পরিবার এবং ঘনিষ্ঠজনদের সান্নিধ্যে অনুষ্ঠিত হবে রজার মুরের শেষকৃত্য। ১৯২৭ সালে লন্ডনে জন্ম নেয়া রজার মুর তার ক্যারিয়ার শুরু করেছিলেন মডেল হিসেবে। পঞ্চাশের দশকের শুরুতে খ্যাতনামা প্রযোজনা সংস্থা এমজিএম-এর সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে আবদ্ধ হন মুর।

তবে বড় পর্দায় নয়, সাফল্যের স্বাদ মুর পেয়েছেন ছোটপর্দার হাত ধরেই। সত্তরের দশকের দুই টিভি সিরিজ ‘দ্য সেইন্ট’ এবং ‘দ্য পারসুয়েডার্স’-এর কল্যাণেই জনপ্রিয় তারকায় পরিণত হন তিনি। ছয় ফুট এক ইঞ্চি উচ্চতার সুপুরুষ মুর-এর কাছে জেমস বন্ড চরিত্রে অভিনয়ের প্রস্তাব এসেছিল ষাটের দশকের শেষেই।

কিন্ত টিভি সিরিজ নিয়ে ব্যস্ত থাকার কারণে সেই সময় এই প্রস্তাবে রাজি হননি মুর। তবে আরেক কিংবদন্তি বন্ড অভিনেতা শন কনারির এই চরিত্র থেকে সরে দাঁড়ানোর পর নির্মাতাদের প্রস্তাব আর ফেলতে পারেননি মুর।

আর এভাবেই ১৯৭৩ সালের হিট সিনেমা ‘লিভ অ্যান্ড লেট ডাই’-এর মাধ্যমে বন্ড জগতে প্রবেশ রজার মুরের, যে যাত্রা সফলভাবে টিকেছিল পরবর্তী এক যুগ! বন্ড চরিত্রে সবচেয়ে দীর্ঘ সময় ধরে অভিনয় করা রজার মুর এই পরিচয়েই স্বচ্ছন্দ বোধ করতেন।