বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৬

কাতারের হজযাত্রীদের জন্য সীমান্ত খুলে দিতে সৌদি বাদশাহ‘র নির্দেশ

কাতারের হজযাত্রীদের জন্য সীমান্ত খুলে দিতে সৌদি বাদশাহ‘র নির্দেশ

/ ৮৭
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: চলতি বছর পবিত্র হজ পালনে ইচ্ছুক কাতারের নাগরিকদের জন্য সীমান্ত খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুলআজিজ আল সৌদ। স্থানীয় সময় বৃহস্পতিবার সৌদির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সিতে (এসপিএ) প্রকাশিত এক সংবাদে এ তথ্য জানানো হয়েছে।

সন্ত্রাসে অর্থায়নের অভিযোগে গত ৫ জুন কাতারের সঙ্গে কূটনৈতিকসহ সব ধরনের সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, মিসর, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। এর পর থেকে সৌদি আরব প্রতিবেশী দেশ কাতারের সঙ্গে স্থলসীমান্ত বন্ধ করে দেয়।

এসপিএর খবরে বলা হয়, উপসাগরীয় সহযোগিতা সংস্থার (জিসিসি) সদস্য দেশ কাতারের সঙ্গে প্রতিবেশীদের সংকট শুরু হওয়ার দুই মাস পর প্রথমবারের মতো সৌদি আরবে একজন দূত পাঠায় দোহা। সেই দূতের সঙ্গে আলাপ হয়েছে সৌদির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের। দুই দেশের শীর্ষ পর্যায়ের এ বৈঠকের পরই বাদশাহ সালমান হজযাত্রীদের জন্য সালওয়া সীমান্ত উন্মুক্তের নির্দেশ দেন।

এসপিএতে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, কাতারের হজযাত্রীদের সালওয়া সীমান্ত দিয়ে সৌদি প্রবেশের অনুমতি দিয়েছেন সৌদি বাদশাহ। একই সঙ্গে তিনি হজে ইচ্ছুক কাতারিদের ইলেকট্রনিক পারমিট ছাড়াও সৌদিতে প্রবেশের অনুমতি দিয়েছেন।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024