ট্রেনের ছাদে যাত্রী দেখে অবাক স্মিথ (ভিডিও)

August 21, 2017 0

গ্যালারী থেকে ডেস্ক: ২০০৬ সালের পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া দল। অজি অধিনায়ক স্টিভেন স্মিথের বাংলাদেশে এটি দ্বিতীয় সফর।

এর আগে ২০১১ সালে একবার আসেন। তবে অধিনায়ক হিসেবে বাংলাদেশে এটি তার প্রথম সফর। নিরাপত্তা ইস্যুতে নানা নাটকীয়তার পর তারা বাংলাদেশে এসেছে। বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ও মানুষের ব্যবহারে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন স্মিথ। কিন্তু একটা বিষয় দেখে তিনি অবাক। অস্ট্রেলিয়া ক্রিকেট দল উঠেছে রাজধানীর বিমানবন্দর সড়কের রেডিসন ব্লু ফাইভ স্টার হোটেলে।

হোটেলের পাশ দিয়েই চলে গেছে একটি ট্রেন লাইন। হোটেলের কামরা থেকে লাইন দিয়ে ট্রেনের যাতায়াত দেখা যায়। স্মিথ হোটেলে বসে দেখলেন একটি ট্রেন যাচ্ছে। তার প্রতিটি বগি কানায় কানায় পূর্ণ। এমন কি ট্রেনের ছাদে প্রচুর মানুষ। বিষয়টি হয়তো নিজ দেশে তিনি দেখেননি।

তাই হোটেলে থেকে ওই ট্রেনের যাত্রার ভিডিও করে ফেরেন স্মিথ। ভিডিও জুম করে বুঝার চেষ্টা করেন, আসলেই ব্যাপারটা কী। ছাদে এত মানুষ কেন? তারপর সেই ভিডি ইনস্টাগ্রামে দিয়েছেন স্মিথ। ওপরে লিখেছেন, ‘প্রতিটি বগিই যখন মানুষে পূর্ণ তখন আর কী করা! মাথা সাবাধান! #বাংলাদেশ।’

বাংলাদেশ সফরে দুই টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। মিরপুরে প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট।