l

রবিবার, ০৭ মার্চ ২০২১, ১২:২৬ অপরাহ্ন

স্কটল্যান্ডে ইউনিভার্সিটির নয়া চ্যান্সেলর ড. ইউনূস

স্কটল্যান্ডে ইউনিভার্সিটির নয়া চ্যান্সেলর ড. ইউনূস

এখানে শেয়ার বোতাম

শান্তিতে নোবেল জয়ী বাংলাদেশী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস স্কটল্যান্ডের গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটির চ্যান্সেলর নিযুক্ত হয়েছেন। শুক্রবার ইউনিভার্সিটির সলটায়ার সেন্টারে জাকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এ দায়িত্বভার গ্রহণ করেন তিনি। অনুষ্ঠানে প্রায় সাড়ে তিনশ শিক্ষক, শিক্ষার্থী ও অতিথি উপস্থিত ছিলেন।

এর আগে নতুন চ্যান্সেলর ড. ইউনূস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক পোশাক পরে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।
দায়িত্ব নেওয়ার পর ড. ইউনূস বলেন, “চ্যান্সেলর হিসেবে আমি আমার অভিজ্ঞতা ভাগাভাগি করব। এর মধ্য দিয়ে তরুণদের সঙ্গে কাজ করার আরও সুযোগ তৈরি হলো।”
তিনি বলেন, তিনি যা করেছেন তা নতুন কিছু নয় এবং তরুণ প্রজন্ম চেষ্টা করলেই তা করতে পারে।
গ্লাসগো ক্যালেডোনিয়ান ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর পামেলা গিলিস একে তার বিশ্ববিদ্যালয়ের জন্য একটি ঐতিহাসিক দিন হিসেবে উল্লেখ করে বলেন, “আমার বিশ্বাস ড. ইউনূসের নেতৃত্ব আমাদের প্রতিষ্ঠানকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।” অনুষ্ঠানে ড. ইউনূসের কন্যা অপেরা গায়িকা মনিকা ইউনূসও ছিলেন। অনুষ্ঠানে তিনি গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্কটল্যান্ডের শিক্ষামন্ত্রী মাইক রাসেল এবং স্টুডেন্ট প্রেসিডেন্ট কারলা ফাইফে। এর আগে ২০০৮ সালে মুহাম্মদ ইউনূসকে সম্মানসূচক ডি লিট দিয়েছিল এই ইউনিভার্সিটি। বিবৃতিতে জানা গেছে, গত জুনে মাসে ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর পামেলা গিলিসের আহ্বানে এর চ্যান্সেলর পদ নিতে সম্মত হন ড. ইউনূস।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com