l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

আমার দেশের বিরুদ্ধে মানহানীকর মামলা

আমার দেশের বিরুদ্ধে মানহানীকর মামলা

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

সুরঞ্জিত সেনগুপ্তকে নিয়ে একটি প্রতিবেদনকে কেন্দ্র করে আমার দেশ পত্রিকার বিরুদ্ধে সিলেটে মানহানির একটি মামলা হয়েছে। দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানহ চার জনের বিরুদ্ধে  সিলেটের চীয় জুডিশিয়াল আদালতে ফোজদারী দণ্ডবিধির ধারা ৫০১/৫০২ -এ মামলা করেছেন সিলেট মহানগর যুবলীগের প্রচার সম্পাদক হুমায়ুন রশীদ লাবলু।

বর্তমানে সিলেট শহরতলীর মেজরটিলা শ্যামলী আবাসিক এলাকার বাসিন্দা লাভলু নিজেকে আওয়ামী লীগ কর্মী হিসেবে পরিচয় দেন। বাদির অভিযোগ, ওই সংবাদ উদ্দেশ্যপ্রণোদিত ছিল, যা রাজনৈতিক ও সামাজিকভাবে সুরঞ্জিত সেনগুপ্তের সম্মানহানি করেছে। সেই সঙ্গে আওয়ামী লীগকর্মী হিসেবে বাদীরও সম্মানহানি হয়েছে।

আদালতে মামলা উপস্থাপন করে বাদী পক্ষ আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানালে আদালত বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে কোতয়ালী থানার ওসিকে নির্দেশ দেন। মামলার সাক্ষী করা হয়েছে শিবলী আহমদ বেগ, রঞ্জন রায় ও মোশাররফ মিয়া নামের তিন ব্যক্তিকে। মামলায় আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, প্রকাশক হাশমত আলী, প্রতিবেদক কাদের গণি চৌধুরী ও এনজিও কর্মকর্তা শহরতলীর আখালিয়া নেহারীপাড়া এলাকার জামিল চৌধুরীকে বিবাদী করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, গত ৩১ মার্চ প্রকাশিত ‘এতিম স্কুলের বরাদ্দ থেকে তিন কোটি টাকা ঘুষ দাবি সুরঞ্জিতের’ শিরোনামে প্রকাশিত সংবাদ ছিল সম্পুর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন যা  আমার দেশ প্রকাশ করে। এটা সম্পূর্ণ মানহানীকর একটি প্রতিবেদন একজন সম্মানিত মন্ত্রীর বিরুদ্ধে। জানা যায়, দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত সংক্ষুব্ধ হয়েছেন এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com