l

বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১০:৪২ অপরাহ্ন

মার্গারেট থ্যাচার আর নেই

মার্গারেট থ্যাচার আর নেই

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে: লৌহমানবীখ্যাত সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারে আর নেই। জানা যায়, স্ট্রোকে আক্রান্ত হয়ে ৮৭ বছর বয়সী মার্গারেট থ্যাচার আজ মারা যান।

তার মুখপাত্র লর্ড বেল জানান, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, মার্ক এবং ক্যারল থ্যাচার ঘোষণা করেছেন যে, তাদের মা ব্যারোনেস থ্যাচার আজ সকালে স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন। উল্লেখ্য,জনাবা থ্যাচার ছিলেন বৃটেনের প্রথম মহিলা প্রধানমন্ত্রী। তিনি ১৯৭৯ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত কনজারভেটিভ পার্টির হয়ে বৃটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ব্যারোনেস থ্যাচার ১৯৫৯ সালে উত্তর লন্ডনের ফিঞ্চলি এলাকা থেকে প্রথম কনজারভেটিভ পার্টির এমপি নির্বাচিত হোন। ১৯৯২ সালে তিনি কমন্স সভা থেকে অবসর গ্রহণ করেন। শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার সময় তিনি ১৯৭৫ সালে সাবেক প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথকে তার দলের পক্ষ থেকে সফলতার সঙ্গে চ্যালেঞ্জ করেন। তিনি ১৯৭৯, ১৯৮৩ এবং ১৯৮৭ সালের সাধারণ নির্বাচনে জয়লাভ করেছিলেন। বৃটেনের ইতিহাসে প্রথম নারী প্রধানমন্ত্রী হিসাবে মার্গারেট থ্যাচার অন্যন্য হয়ে থাকবেন সারা জীবন।

কুটনীতিকদের মতে, বর্তমান প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন সাবেক প্রধানমন্ত্রী থ্যাচারকে অনুসরণ করছেন বর্তমান অর্থনৈতিক দুর্যোগ মোকাবেলায়। বিশেষ করে ক্যামেরুণ সরকার হাউজিং এর ব্যাপারে কিছু পদক্ষেপ নিয়েছে যা সাবেক এই প্রধানমন্ত্রী বাস্তবে রুপ দেয়া বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মার্গারেট থ্যাচারের মৃত্যুর সংবাদ শোনার পর সাংবাদিকদের পক্ষ থেকে তার পরিবারের কাছে আনুষ্ঠানিকতার ব্যপারে  জানতে চাওয়া হলে তারা বলেন, আরও পরে এব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হবে। পুরো পরিবার এখন শোকে মূহ্যমান।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com