l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৫ অপরাহ্ন

সরকারীভাবে বাংলাদেশ থেকে ওষুধ আমদানী করবে শ্রীলঙ্কা

সরকারীভাবে বাংলাদেশ থেকে ওষুধ আমদানী করবে শ্রীলঙ্কা

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে ডেস্ক: বাংলাদেশ সফররত শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী মৈত্রীপালা শ্রীসেনা বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী মৈত্রীপালা শ্রীসেনা তার সরকারের পক্ষে বাংলাদেশ থেকে সরকারি পর্যায়ে ওষুধ আমদানির আগ্রহ প্রকাশ করেছেন। শ্রীলঙ্কা বাংলাদেশ থেকে ওষুধ আমদানির আগ্রহ দেখানোয় প্রধানমন্ত্রী মন্ত্রীকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমানে বিশ্বের প্রায় ৮০টি দেশে ওষুধ রপ্তানি করছে বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান। এ শিল্প থেকে বছরে প্রায় পাঁচ কোটি ডলার আয় করছে বাংলাদেশ। বাংলাদেশ অবশ্যই এতে সাড়া দেবে শ্রীলঙ্কা সরকারের প্রস্তাবে। ২০১১ সালে শ্রীলংকার প্রেসিডেন্ট মাহেন্দ্র রাজাপাকসের বাংলাদেশ সফরের কথা স্মরণ করে শেখ হাসিনা আশা প্রকাশ করেন, দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরো জোরদার হবে। তিনি শ্রীলঙ্কায় বাংলাদেশের ওষুধ কোম্পানিগুলোর জন্য  বিডিং ডকুমেন্টে রেজিস্ট্রেশনের শর্তাবলি সহজ করার অনুরোধ জানান বাংলাদেশ সফররত শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রীকে।

তিনি আরো বলেন, বাংলাদেশে এই মুহূর্তে শ্রীলঙ্কার পাঁচশোরও বেশি শিক্ষার্থীরা চিকিৎসাসহ বিভিন্ন বিষয়ে লেখাপড়া করছে। বাংলাদেশের রাষ্ট্রায়ত্ব মেডিকেল কলেজগুলোতে শ্রীলঙ্কার শিক্ষার্থীদের জন্য সাতটি আসন সংরক্ষণের আগ্রহের কথাও বলেন প্রধানমন্ত্রী।

শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী মৈত্রীপালা শ্রীসেনা তার সরকারের পক্ষ থেকে প্রেরিত দারিদ্র বিমোচনে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতির জন্য শ্রীলংকার প্রেসিডেন্টের একটি অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, মুখ্য সচিব শেখ ওয়াহিদ উজ জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com