l

বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

ওবামাকে বিষ মাখানো চিঠি

ওবামাকে বিষ মাখানো চিঠি

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: বিশ্বের ক্ষমতাধর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বিষ মাখানো চিঠি পেয়েছেন। এমন একটি চিঠি প্রেসিডেন্ট বরাবর বুধবার আসার পর তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে বিশ্বব্যাপি। মার্কিন গোয়েন্দা সংস্থা বিষমাখানো চিঠিটি শনাক্ত করার কথা জানিয়েছে।

এ ঘটনার এক দিন আগে মঙ্গলবার সিনেটর রজার উইকারের কাছে এমন একটি বিষ মাখানো চিঠি আসে। হোয়াইট হাউজের অদূরে একটি চিঠির বাক্স থেকে চিঠিটি আবিস্কার করা হয় যার মধ্যে বিষ মাখানো ছিলো। এদিকে, গত সোমবার বোস্টনের ম্যারাথনে বোমা হামলায় তিন জন নিহত ১৭০ জন আহত হওয়ার পর থেকে ওয়াশিংটনসহ গোটা দেশেই এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। তার মধ্যে বিষ মাখিয়ে প্রেসিডেন্ট ও সিনেটরকে চিঠি পাঠানোর বিষয়টি কেন্দ্রীয় প্রশাসনকে উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। চিঠিটিতে বিষাক্ত টক্সিন রিসিন পাওয়া গেছে বলে এফবিআই নিশ্চিত করেছে।

জানা যায়, প্রেসিডেন্ট ওবামা ও সিনেটর রজারের কাছে পাঠানো দুটি চিঠিরই ভাষা এক। এতে লেখা হয়েছে, কোনো ভুল কাজের কথা জেনে তা প্রকাশ না করা ভুল কাজটি চালিয়ে যাওয়ার প্রতি নীরব সমর্থন।

এক বিবৃতিতে এফবিআই জানায়, চিঠিতে বিষের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এর সঙ্গে বোস্টনে বোমা হামলার কোনো যোগসূত্র পাওয়া যায়নি। তবে মঙ্গলবারের সিনেটর রজার উইকারের কাছে যাওয়া চিঠিতেও একই ধরনের টক্সিন রিসিন বিষ লাগানো ছিলো। এই ঘটনার পর কংগ্রেস সদস্যদের অফিসের কাছে সব পোস্ট অফিসে চিঠিপত্র পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে ডেলিভারি দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। এজন্য যে কোন ধরনের অপরাধ টেকাতে এফবিআই ও গোয়েন্দা দফতর ইউএস ক্যাপিটল পুলিশ ঘনিষ্ঠভাবে কাজ করছে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com