l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

কঠোর নিরাপত্তা বেষ্টনি থাকবে লন্ডন ম্যারাথনে

কঠোর নিরাপত্তা বেষ্টনি থাকবে লন্ডন ম্যারাথনে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

সুমন আহমেদ: যুক্তরাষ্ট্রের বোস্টন ম্যারাথনে আকস্মিক বোমা হামলার পর এবার আগামী রোববার লন্ডন ম্যরাথনে নেয়া হচ্ছে কঠোর নিরাপত্তার ব্যবস্থা। রোবারের এই ম্যারাথনে প্রায় ৩৫ হাজারের বেশি দৌড়বিদ অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। দর্শনার্থী এবং অংশ নেয়া দৌড়বিদদের নিরাপত্তা জনিত কারণে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী তেরেসা মে পার্লামেন্টের স্বরাষ্ট্র বিষয়ক কমিটির কাছে এ কথা জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী তেরেসা মে জানান, বোস্টনের ম্যরাথনে বিস্ফোরণে নিহত হওয়ায় পর লন্ডন ম্যারাথনের সময় পুলিশ মোতায়নে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। এজন্য অধিক সংখ্যক নিরাপত্তা সংরক্ষিত থাকবে। গত মঙ্গলবার বোস্টনে জোড়া বিস্ফোরণ হামলার পর যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থা স্কটল্যান্ড ইয়ার্ড লন্ডন ম্যারাথনের নিরাপত্তার বিষয়টি পুনরায় পর্যলোচনা করে। লন্ডন ম্যারাথন আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় বোস্টন ম্যারাথন হামলায় নিহত ও আহতদের জন্য লন্ডন ম্যারাথান শুরু হওয়ার আগে ৩০ সেকেন্ড নীরবতা পালন করা হবে। সবাইকে এতে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানানো হয়।

প্রসঙ্গত: লন্ডন ম্যারাথান ব্ল্যাকহেথ থেকে শুরু হয়ে বাকিংহাম প্যালেসের কাছে শেষ হয়। ম্যারাথান চলাকালে হাজার হাজার দর্শক স্বপরিবারে দৌড়বিদদের উৎসাহ জোগাতে সারিবদ্ধ হয়ে তা উপভোগ করেন।বিশেষ স্থানগুলোর মধ্যে- ওয়েস্টমিনিস্টার, টাওয়ার ব্রিজ, ক্যানারি ওয়ার্ফ, বিগবেনসহ লন্ডনের ঐতিহ্যবাহী কিছু স্থাপনা অতিক্রম করেন দৌড়বিদরা।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com