l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

নতুন বাংলা চ্যানেল সম্প্রচার শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে

নতুন বাংলা চ্যানেল সম্প্রচার শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রচার শুরু করছে এবি টিভি শিরোনামের বাংলা টিভি চ্যানেল। চ্যানেল কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী মে মাস থেকে তরা নিয়মিত সম্প্রচার শুরু করবেন। এরই মধ্যে চ্যানেলটির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের কথা বলতে শিগগিরই নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করছে আমেরিকা-বাংলাদেশ নতুন টেলি চ্যানেল এবিটিভি।

২৪ ঘন্টার এই টেলিভিশন চ্যানেলটিতে থাকবে খবরের পাশাপাশি বাংলাদেশ ও আমেরিকার নির্মাতাদের নির্মিত নাটক, টেলিফিল্ম ও চলচ্চিত্র সম্বলিত অনুষ্ঠানমালা। এছাড়া থাকবে টক শো, শিশুতোষ অনুষ্ঠান, স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান প্রভৃতি। তবে আমেরিকা প্রবাসী বাংলাদেশীদের সচেতন করতে বিশেষ গুরুত্ব দিয়ে প্রচার হবে চাকরির খবর, ক্যারিয়ার গঠন, ইমিগ্রেশন, শিক্ষা ও আইন বিষয়ক অনুষ্ঠান। নিউইয়র্কে ব্যস্ততম এলাকা বাঙালিপাড়া বলে খ্যাত জ্যাকসন হাইটস সংলগ্ন ব্রডওয়ে এলাকায় স্থাপন করা হয়েছে এবিটিভির মূল অফিস।

এবিটিভির উদ্যোক্তা নিউইয়র্ক প্রবাসী আব্দুল্লাহ আল মামুন এ প্রসঙ্গে বলেন, ‘বাংলাদেশের অগুনতি মানুষ এখানে বসবাস করলেও দেশের রাজনীতি, অর্থনীতি, সামাজিক, সাংস্কৃতিক বিষয়ে খুব একটা খবর জানার সুযোগ তাদের হয় না। এর অন্যতম কারণ দিন-রাতের বিশাল ব্যবধান। তাই প্রবাসীদের কাছে সর্বশেষ খবর পৌঁছে দেওয়ার জন্য এবিটিভি। আবার তাদের বিনোদন দেয়ার জন্য এবিটিভি।

এবিটিভি কর্তৃপক্ষ জানিয়েছেন, বিশিষ্ট সাংবাদিক ফরিদ আলমের সার্বিক তত্ত্বাবধানে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে বিভিন্ন অনুষ্ঠান ও উৎসব সরাসরি সম্প্রচার করবে চ্যানেলটি। প্রতিদিনই থাকবে প্রবাসীদের বিভিন্ন কর্মকান্ড, সাফল্য, বিভিন্ন সোসাইটির অনুষ্ঠান, অপরাধ, সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে বিশেষ প্রতিবেদন। সাংবাদিক ফরিদ আলম এবিটিভির সার্বিক দায়িত্বে থাকছেন। এছাড়া আমেরিকায় বসবাসকারী সাংবাদিক, সম্প্রচার বিশেষজ্ঞ ও প্রকৌশলী এবং শিল্পী-সাহিত্যিকরা সম্পৃক্ত রয়েছেন চ্যানেলটির সঙ্গে। বাংলাভাষার মানুষ বিশ্বের যেখানে আছে সেখানেই ব্যুরো অফিস স্থাপন করা হবে। ইতিমধ্যে বাংলাদেশেও ব্যুরো অফিস স্থাপন করেছে এবিটিভি। দেশের আনাচে কানাচের খবর প্রবাসীদের সামনে তুলে ধরতে কাজ করবে এই ব্যুরো অফিসটি। পর্যায়ক্রমে এবিটিভি সম্প্রচার বাংলাদেশে পর্যন্ত চড়িয়ে দেয়া হবে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com