l

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৪৮ অপরাহ্ন

শফিসহ জামায়াত-শিবির নেতার বিরুদ্ধে মামলার প্রস্তুতি

শফিসহ জামায়াত-শিবির নেতার বিরুদ্ধে মামলার প্রস্তুতি

এখানে শেয়ার বোতাম

স্বদেশ জুড়ে: হেফাজতের কর্মসূচির আড়ালে জামায়াত শিবিরের কর্মীরাও এই তাণ্ডবে অংশ নেয়। তারা বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক দলের অফিস, ব্যাংক, বীমা অফিস, যানবাহন ভাঙচুর, অগ্নিসংযোগ, ফুটপাতের দোকান, বায়তুল মোকাররম মার্কেটে আগুনসহ নানা প্রতিষ্ঠানে ভাঙচুর, অগ্নিসংযোগ, এমনকি লুটপাট চালায়। পুলিশের উপর হামলা চালিয়ে আহত করে। এ সব ঘটনায় সোমবার দুপুর পর্যন্ত থানায় মামলা হয় নি। তবে মামলার প্রস্তুতি চলছিল।

মতিঝিল ও পল্টন এলাকায় হেফাজত কর্মীদের তাণ্ডবের ঘটনায় রাজধানীর দুই থানায় ৬ মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ। এসব মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা আহমদ শফীসহ জামায়াত-শিবিরের নেতাদের আসামি করা হতে পারে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।

মতিঝিল থানা ও পল্টন থানা সুত্রে জানা যায়, রোববারের ঘটনায় থানায় মোট তিনটি মামলা দায়েরের প্রস্ততি চলছে। এ জন্য সিনিয়র অফিসাররা কাজ করছেন। মামলায় কারা আসামি হতে পারেন পুলিশের কাছে এমন প্রশ্ন করল- উর্দ্ধতন এক কর্মকর্তা বলেন, হেফাজতের কর্মসূচিকে ঘিরে যেহেতু এই তাণ্ডবের ঘটনা সেহেতু হেফাজতের কেন্দ্রীয় নেতারা এ মামলার আসামি হবেন। আর যেহেতু হেফাজতের মূল নেতা হিসেবে আল্লামা শফি দায়িত্ব পালন করছেন, সেহেতু এ মামলায় তিনিও আসামি হবেন। তাকে প্রধান আসামী করা হতে পারে।  এছাড়াও এ ঘটনায় জামায়াত-শিবিরের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তাই এ দলের নেতাকর্মীদের বিরুদ্ধেও মামলা হবে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com