l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০১ অপরাহ্ন

সিলেট সিটি নির্বাচন: পোস্টার-বিলবোর্ড অপসারণের নির্দেশ কমিশনের

সিলেট সিটি নির্বাচন: পোস্টার-বিলবোর্ড অপসারণের নির্দেশ কমিশনের

এখানে শেয়ার বোতাম

নির্বাচন কমিশন তফশীল ঘোষণা মতে সিলেট সিটি করপোরেশন নির্বাচন একবোরেই দোরগোরায়। আর তাই জনপ্রতিনিধিরা শেষ সময়ের নির্বাচনী প্রচারণা হিসেবে এলাকায় এলাকায শুভেচ্ছা জানিয়ে লাগিয়েছেন পোস্টার, স্টিকার, ব্যানার ও বিলবোর্ড যা অপসারণের নির্দেশ দিয়ে ৪৮ ঘন্টার সময় দিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেটসহ বিভিন্ন সিটি করপোরেশনের অধিকাংশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরণের পোস্টার, স্টিকার, ব্যানার, বিলবোর্ড, লিফলেট লাগানো হয়েছে। এমনকি বিভিন্ন স্থানে দেয়াল লিখনও দেখা যাচ্ছে। এ ধরণের কার্যক্রম আচরণ বিধিমালা এবং নির্বাচনী আইনের স্স্পুষ্ট লঙ্ঘন। নির্বাচন কমিশন আগামী ৪৮ ঘন্টার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিকে স্বউদ্যোগে এবং নিজ খরচে অপসারণ এবং দেয়াল লিখন মুছে ফেলার নির্দেশনা প্রদান করেছেন।

সিটি কর্পোরেশন (নির্বাচন বিধিমালা),২০১০ এর ৯ বিধি অনুসারে কোন প্রার্থী বা তার পক্ষে অন্য কোন ব্যক্তি নির্বাচন পূর্ব সময়ে আচরণ বিধিমালার লঙ্ঘন করলে এটা অপরাধ হিসাবে গণ্য হবে এবং এ অপরাধের জণ্য সংশ্লিষ্ট ব্যক্তি ৬ মাসের কারাদন্ড অথবা অনধিক ৫০ হাজার টাকা অর্থদন্ড অথবা উভয় দন্ডে দন্ডিত হবেন। এছাড়াও ১০ বিধি অনুসারে কমিশন এ ধরণের অপরাধের জন্য কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করতে পারেন।

জানা যায়, সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান রোববার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদিকে, বিএনপির পক্ষ থেকে এখনো কেউ মনোনয়ন সংগ্রহ করতে আসেন নি। কামরানের পক্ষে তার ছেলে ডা: আরমান আহমদ শিপলু রোববার মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া, মেয়র পদে অপর প্রার্থী সালা উদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সাধারণ কাউন্সিলর পদে ১১৪ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৬ জন তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যা আগামী ১২ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। এবং নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com