l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

রাজা গিলানির ছেলে আলি হায়দার অপহৃত

রাজা গিলানির ছেলে আলি হায়দার অপহৃত

এখানে শেয়ার বোতাম

দুনিয়া জুড়ে ডেস্ক: অজ্ঞাত বন্দুকধারীরা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির ছেলে আলি হায়দার গিলানিকে অপহরণ করেছে এক দল দুর্বত্ত। এর আগে একাধিকবার আলী হায়দারকে মুলতানে নির্বাচনী প্রচারণা চালাতে কয়েকটি গোষ্ঠী নিষেধ করেছিল। কিন্তু তিনি সকল নিষেধাজ্ঞা উপেক্ষা করে বৃহস্পতিবারের একটি নির্বাচনী র‌্যালিতে যোগ দেন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ফলাও করে এই সংবাদ প্রচার করছে।

জানা যায়, অপহরণের সময় গিলানিপুত্র আলি হায়দার নির্বাচনী একটি র‌্যালিতে ভাষণ দিচ্ছিলেন। বৃহস্পতিবার মুলতানের ফারুক টাওয়ারে অনুষ্ঠিত পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) ওই র‌্যালিতে একপর্যায়ে দুর্বত্তরা গুলি করতে করতে আলি হায়দারের দিকে এগিয়ে যায়। এসময় আলি হায়দারকে বাঁচাতে গেলে তার সঙ্গে থাকা দেহরক্ষীর সঙ্গে বন্দুকধারীদের গুলি বিনিময় হয়। বন্দুকধারীদের গুলিতে গিলানির ব্যক্তিগত দেহরক্ষী এবং সচিব নিহত হয়।

প্রসঙ্গত: আসছে ১১ই মে শনিবার পাকিস্তানে বহুল আলোচিত নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। এদিকে এই নির্বাচনকে সামনে রেখে দেশটিতে ক্রমশ হামলা বেড়ে চলছে। গত একমাসে হামলায় নিহত হয় বেশ কয়েকজন প্রার্থী।

শনিবারের নির্বাচন গণতন্ত্রের জন্য সংগ্রামরত পাকিস্তানের জন্য খুব গুরুত্বপূর্ণ। অধিকাংশ সময় সামরিক বাহিনীর শাসনে থাকা দেশটিতে প্রথমবারের মতো কোন গণতান্ত্রিক সরকার পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন শেষে ব্যালটের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করছে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com