l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

সাভারের উদ্ধার অভিযান শেষ পর্যায়ে

সাভারের উদ্ধার অভিযান শেষ পর্যায়ে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: বহুল আলোচিত সাভারের রানা প্লাজা ধসে পড়া ভবনের কাজে নিয়োজিত সেনাবাহিনীর উদ্ধার অভিযান মঙ্গলবারের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন উদ্ধার কাজের দায়িত্বে থাকা কর্নেল ইবনে সজল শায়েখুজ্জামান। সোমবার দুপুরে রানা প্লাজায় অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষে এক ব্রিফিংয়ে তিনি বলেন, বতমানে বেজমেন্টের ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে। মঙ্গলবার আমাদের দায়িত্ব শেষ করে সকাল ৬টার মধ্যে জেলা প্রশাসনের কাছে কাজ বুঝিয়ে দেয়া হবে। এরপরেও এখানে আইনী জটিলতাসহ অনেক কাজ রয়েছে সেগুলো জেলা প্রশাসন করবে।

কর্নেল ইবনে সজল শায়েখুজ্জামান আরো জানান,  উদ্ধার অভিযান ও সার্বিক পরিস্থিতি নিয়ে সেনাবাহিনীর অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষে রাত ৮টায় ব্রিফিং দেবেন উদ্ধার সমন্বয়ক ও সাভার নবম পদাতিক ডিভিশনের অধিনায়ক মেজর জেনারেল হাসান সোহরাওয়ার্দী। সবাইকে উপস্থিত থাকার আমন্ত্রন জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার দুপুর পৌনে ১টার সময় সেনাবাহিনীর পক্ষ থেকে রানা প্লাজার ধ্বংসস্তূপের কাছে একটি মিলাদের আয়োজন করা হয়েছে। মিলাদ শেষে সেনাবাহিনী আনুষ্ঠানিকভাবে সেখান থেকে বিদায় নেবে।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সাভারে অব্যবস্থাপনায় নির্মিত ভবন রানা প্লাজা ধ্বসে এ পর্যন্ত ১১২৭টি লাশ উদ্ধার করা হয়েছে। অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে এখনো অনেকেই স্বজনের লাশের অপেক্ষায় রয়েছেন। আবার অনেকেই লাশ না পেয়ে অপেক্ষায় আছেন শেষ উদ্ধার অভিযানের দিয়ে চেয়ে। হয়তো বের হয়ে আসবে আপনজনের লাশ।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com