l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন

সব বন্ধ গার্মেন্টস খোলার সিদ্ধান্ত গৃহিত

সব বন্ধ গার্মেন্টস খোলার সিদ্ধান্ত গৃহিত

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: বৃহস্পতিবার সচিবালয়ে সরকারের সঙ্গে বিজিএমইএ ও শ্রমিক নেতাদের বৈঠকে এক সিদ্ধান্ত জানানো হয়, শ্রমিক অসন্তোষের কারণে মালিকদের উদ্যোগে বন্ধ করে দেওয়া আশুলিয়ার সব গার্মেন্টস কারখানা শুক্রবার থেকে খুলে দেওয়া হবে।

বৈঠকে শ্রমিকরা নতুন মজুরি বোর্ড দ্রুত বাস্তবায়নের দাবি উল্লেখ করেন দুপুরে বৈঠকের পর শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন, “কাল (শুক্রবার) থেকে আশুলিয়ার সব বন্ধ গার্মেন্টস কারখানা খুলে দেওয়ার অনুরোধ এসেছে। এজন্য আমরা শ্রমিকদের সঙ্গে বসতে চাই। শ্রমিকরা বিগড়ে যাওয়ায় মালিকরা কারখানা বন্ধ করেছেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম মালিকদের গার্মেন্টস কারখানা খুলে দেওয়ার অনুরোধ জানান। সাপ্তাহিক ছুটির দিনে যারা কাজ করবেন তাদের ওভারটাইম দেওয়া হবে।

গত সোমবার বিজিএমইএ এক সাংবাদিক সম্মেলনে আশুলিয়া অঞ্চলের সব পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। আর এজন্য কোন শ্রমিক যেহেতু কার করবেন না তাই তারা কোন পারিশ্রমিক দাবীও করতে পারবেন না বলে জানায় বিজিএমইএ। আজ সরকারের সাথে বৈঠকের পর এই নিষেধাজ্ঞা তুলে নেয়া হলো। বিজিএমইএ আরো জানায় আজ রাতেই এ সংক্রান্ত একটি নির্দেশনা সকল গামের্ন্টস মালিকদের দেওয়া হবে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com