l

বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১০:৪০ অপরাহ্ন

বাংলাদেশের সঙ্গেই থাকার ঘোষণা দিলো পোশাক ক্রেতা লবলস

বাংলাদেশের সঙ্গেই থাকার ঘোষণা দিলো পোশাক ক্রেতা লবলস

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: কানাডাভিত্তিক বৃহৎ রিটেইল প্রতিষ্ঠান লবলস কোম্পানিস লিমিটেড এক ঘোষণায় বাংলাদেশের সঙ্গে তাদের বাণিজ্যিক সম্পর্ক টিকিয়ে রাখার ঘোষণা দিয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি কয়েকটি কর্মপরিকল্পনার রূপরেখা সম্পর্কে জানিয়েছে। কানাডার একটি টেলিভিশন চ্যানেল গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক এ ধরনের একটি প্রতিবেদন প্রচার করেছে।

বাংলাদেশের সাভারে রানা প্লাজা ধসে ১ হাজার ১০০ জনেরও বেশি পোশাক শ্রমিকের প্রাণহানির ঘটনায় লোবল বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি রক্ষার কথা জানায়। উদ্ধার তৎপরতাকে আরও বেগবান করতে লবলস তিন ধাপবিশিষ্ট একটি ত্রাণ কর্মসূচির পরিকল্পনা প্রস্তাব উত্থাপিত করেছে। এ পরিকল্পনার আওতায় আহত শ্রমিক ও তাদের পরিবারবর্গকে অর্থ সহযোগিতা দেয়া ও আহত শ্রমিকদের পুনর্বাসনের বিষয়গুলো অন্তর্ভুক্ত। কিন্তু এক্ষেত্রে স্বজন-হারানো পরিবারগুলোকে কি ধরনের সহযোগিতা দেয়া হবে তা এখনও নির্ধারিত হয়নি।

বাংলাদেশের গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষা নিশ্চিতেও পদক্ষেপ নেবে প্রতিষ্ঠানটি। গার্মেন্ট শ্রমিকদের প্রশিক্ষণ দিতে ও সহযোগিতা করতে সেভ দ্য চিলড্রেন কানাডা ও সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের সঙ্গে যৌথ কর্মসূচিতে অংশ নেবে লবলস কোম্পানিস লিমিটেড|

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com