l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

বিক্রি হয়ে যাচ্ছে নিউজউইক

বিক্রি হয়ে যাচ্ছে নিউজউইক

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক জনপ্রিয় সাময়িকী নিউজউইক শেষবারের মতো গত ৩১ ডিসেম্বর ছাপা সংস্করণ বের করেছিল। বিভিন্ন কারণে ছাপা থেকে বেরিয়ে গত মাসে অনলাইন জগতে প্রবেশ করে নিউজউইক.কম নামে। কিন্তু এর মালিকানা ফের বদল হতে যাচ্ছে। এর আগে মালিকানা বদল হয় সাময়িকীটির। এরই মধ্যে ক্রেতা খোঁজা শুরু হয়েছে।

২০১০ সালে ৮০ বছরের পুরনো নিউজউইকের শেয়ার কিনে নেয় ইন্টারঅ্যাক্টিভ করপোরেশন (আইএসি) । ওই সময় ডেইলি বিস্টের সঙ্গে একীভূত হয় নিউজউইক। বিনিয়োগকারী ব্যবসায়ী সিডনি হারমান নিউজউইকের সব দায়-দায়িত্ব কাঁধে নিয়ে ওয়াশিংটন পোস্টের কাছ থেকে মাত্র এক ডলারে কিনে নেন সাময়িকীটি।

সম্প্রতি ব্লুমবার্গ টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে আইএসির চেয়ারম্যান বেরি ডিলার নিউজউইক কেনার সিদ্ধান্ত ভুল ছিল বলে জানান। ১৯৩৩ সালের ১৭ ফেব্র“য়ারি পথ চলা শুরু করেছিল নিউজউইক। এরপর বিভিন্ন সময় বিভিন্ন আন্তর্জাতিক ইস্যু নিয়ে গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশ করে সুনাম কুড়ায় নিউজউইক।

হলিউডের বিনোদন-বাণিজ্য সংক্রান্ত পত্রিকা ভ্যারাইটি মঙ্গলবার নিউজ.কমের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, নিউজউইক বিক্রি করতে ক্রেতা খুঁজছে আইএসি। যেভাবে সব দায়-দায়িত্ব কাঁধে নিয়ে নিউজউইক কেনা হয়েছিল সেই একই শর্তে নিউজউইক.কম বিক্রি করা হবে। ভ্যারাইটি জানিয়েছে, বিদেশের কিছু বাজারে এখনও নিউজউইকের ছাপা সংস্করণ পাওয়া যায় রয়্যালটি অ্যারেঞ্জমেন্টের মাধ্যমে। একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থা আইএসি মুখপাত্রের কাছে খবরের সত্যতা জানতে চায়। কিন্তু আইএসির মুখপাত্র এ সম্পর্কে বলতে অস্বীকৃতি জানান।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com