l

শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

পদ্মা সেতুর দরপত্র আহবান ৩০ জুন

পদ্মা সেতুর দরপত্র আহবান ৩০ জুন

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

দীর্ঘ প্রতিক্ষার পর পদ্মা সেতুর মূল কাঠামো নির্মাণে আগামী ৩০ জুন দরপত্র ডাকতে যাচ্ছে সরকার। আগামী ৩০শে জুন পদ্মা বহুমূখী সেতু প্রকল্পের (মূলসেতু) ৯ হাজার ১৭২ কোটি টাকার দরপত্র (টেন্ডার) আহবান করা হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এ তারিখের দু`একদিন আগেও টেন্ডার হয়ে যেতে পারে বলে জানান তিনি। বুধবার বনানী সেতু ভবনে এ প্রকল্পের জাজিরা এপ্রোচ সড়ক ও সংযুক্ত অবকাঠামো নির্মাণ বিষয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতু, নদী শাসন কাজ, অ্যাপ্রোচ রোড এবং ব্রিজ অ্যান্ড ফ্যাসিলিটিজ এর বিস্তারিত নকশা এরই মধ্যে সম্পন্ন হয়েছে। এরই লক্ষে
অর্থ বছরে পদ্মাসেতুর জন্য ৬ হাজার ৮ শত ৫২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। এ ব্যাপারে  বৃহস্পতিবার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী বিস্তারিত জানাবেন। পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট ভূমি অধিগ্রহণ, হুকুম-দখল, ভূমি উন্নয়ন এবং পুনর্বাসনের কাজ প্রায় শেষের দিকে বলে বলে মন্ত্রী জানান।

এ দিকে জাজিরা প্রান্তে এপ্রোচ সড়ক নির্মাণকাজ সম্পর্কে মন্ত্রী জানান, জাজিরা সড়ক ও সংযুক্ত অবকাঠামো নির্মাণ বিষয়ক এ চুক্তির মূল্য এক হাজার ৯৭ কোটি টাকা। চুক্তির মেয়াদ ৩৬ মাস। সেই অনুযায়ী ৩৬ মাসের মধ্যে প্রায় ১১ কিলোমিটার রাস্তা, পাঁচটি এপ্রোচ সেতু, ১৯টি বক্স কালভার্ট, ৮টি আন্ডারপাস, ৩ কিলোমিটার লোকাল রোডসহ অনান্য অবকাঠামো (টোল প্লাজা, টোল অফিস, পুলিশ পোস্ট, ইমার্জেন্সি বিল্ডিং) নির্মাণ করে দেবে প্রতিষ্ঠানটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে জানিয়েছেন, পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে নিরাপত্তা ও তদারকির জন্য সেনাবাহিনীর একটি ‘কম্পোজিট ব্রিগেড’ প্রতিষ্ঠা করা হবে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com