l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

রানা প্লাজা ধ্বসে ক্ষতিগস্ত্রদের সাড়ে সাত কোটি টাকা অনুদান দিচ্ছে প্রাইমার্ক

রানা প্লাজা ধ্বসে ক্ষতিগস্ত্রদের সাড়ে সাত কোটি টাকা অনুদান দিচ্ছে প্রাইমার্ক

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: রানা প্লাজায় কর্মরত শ্রমিক ও তাঁদের পরিবারের সদস্যদের ক্ষতিপূরণ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে যুক্তরাজ্যের খ্যাতনামা প্রতিষ্ঠান প্রাইমার্ক। আজ যুক্তরাজ্যের দৈনিক ‘গার্ডিয়ান’ এ-সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রাইমার্ক প্রতিশ্রুতি দিয়েছে, আগামী সপ্তাহ থেকে শ্রমিক অথবা তাঁদের স্বজনদের ব্যাংক হিসাবে টাকা পাঠানো শুরু করা হবে।

পত্রিকাটির বরাত দিয়ে জানা যায়, শ্রমিকদের স্বার্থ রক্ষায় আমদানিকারক প্রতিষ্ঠানগুলোর আরও বেশি দায়িত্ব নেওয়া প্রয়োজন বলে যে স্লোগান উঠেছে, মূলত তার পরিপ্রেক্ষিতেই প্রাইমার্ক এ সিদ্ধান্ত নিল। প্রতিষ্ঠানটি স্বল্প মেয়াদে পুনর্বাসনের জন্য দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পরিবারের সদস্যদের সাড়ে সাত কোটির বেশি টাকা দেবে। চার হাজার শ্রমিক এই অর্থ-সহায়তা পাবেন। দীর্ঘমেয়াদে সহযোগিতার বিষয়টি পরিষ্কার হতে আরও কিছুদিন সময় লাগতে পারে। রানা প্লাজা ধসের ঘটনা বিশ্বের ইতিহাসে তৈরি পোশাক কারখানায় ঘটে যাওয়া দুর্ঘটনাগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ। এতে মারা গেছেন সহস্রাধিক মানুষ। কয়েক হাজার মানুষের শরীরে আছে ক্ষত, বহু মানুষ বরণ করেছেন পঙ্গুত্ব।

প্রসঙ্গত, ইউরোপের খ্যাতনামা ব্র্যান্ড প্রাইমার্কের সরবরাহকারী প্রতিষ্ঠান সিম্পল অ্যাপ্রোচের অবস্থান ছিল রানা প্লাজার তৃতীয় তলায়। প্রাইমার্কের মালিক অ্যাসোসিয়েটেড ব্রিটিশ ফুড সম্প্রতি জানিয়েছে, বছরের মাঝামাঝি সময়ে তাদের কর-পূর্ব মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে চার হাজার ৯৩১ কোটি টাকারও বেশি। এ থেকে প্রতিষ্ঠানটি স্বল্প মেয়াদে পুনর্বাসনের জন্য দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সাড়ে সাত কোটি টাকার বেশি দেবে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com