l

শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন

নার্স নিয়োগে বিধি শিথিল করলো সরকার

নার্স নিয়োগে বিধি শিথিল করলো সরকার

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: নার্স নিয়োগের জন্য বয়সসীমা বাড়িয়ে নিয়োগবিধি শিথিলের প্রস্তাব অনুমোদন করেছে সরকার। চার হাজার ১২৬টি শূন্য পদে নার্স নিয়োগের প্রস্তাব অনুমোদনের ফলে যাদের বয়স ৩৬ বছর, তারাও নার্স হিসাবে সরকারি চাকরিতে প্রবেশের সুযোগ পাবেন। সোসবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ প্রস্তাব বৈঠকে উত্থাপন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

আগেও কয়েকবার নিয়োগ বিধি শিথিল করে নার্স নিয়োগ করা হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূঁইঞা বলেন, সম্প্রতি নার্সদের তৃতীয় শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করা হয়েছে। আজকের জরুরী বৈঠকের কারণ হিসেবে তিনি বলেন, সাপ্লাইয়ের তুলনায় ডিমান্ড বেশি থাকায় নিয়োগ বিধি অনুসরণ করে নার্স নিয়োগ সম্ভব হচ্ছে না। এ কারণেই বিধি শিথিলের সিদ্ধান্ত।

তিনি আরো জানান, সরকারি হাসপাতালগুলোতে নার্স সংকট নিরসনেই এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। নার্স নিয়োগের ক্ষেত্রে বয়সের বিধি শিখিল করার বিষয়ে পিএসসির অনুমোদন নেয়া হয়েছে বলেও সচিব জানান। নিয়ম অনুযায়ী এ পদে এখন পিএসসির মাধ্যমে নিয়োগ দিতে হয়। আর পিএসসির নিয়ম অনুযায়ী সাধারণ প্রার্থীরা ৩০ বছর বয়স পর্যন্ত সরকারি চাকরিতে ঢোকার আবেদন করতে পারেন। যা আজ পরিবর্তিত হলো ।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com