l

রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

রদবদল আসছে ভারতের মন্ত্রিসভায়

রদবদল আসছে ভারতের মন্ত্রিসভায়

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় সোমবার বড় ধরনের রদবদল হতে যাচ্ছে। রোববার দেশটির কংগ্রেস সরকারের নতুন টিম মিশন ২০১৪ ঘোষণার পর কেন্দ্রীয় মন্ত্রিসভা পুনর্গঠনের সিদ্ধান্ত হয়।

ভারতের বেসরকারি টেলিভিশন এনডিটিভি জানায়, সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় মন্ত্রিসভার পুনর্গঠনের কাজ হবে। এর আগে রোববার মন্ত্রিসভার পুনর্গঠনকে সামনে রেখে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন রেলমন্ত্রী সিপি যোশি। একই সঙ্গে আবাসন মন্ত্রী অজয় মাকেনও মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন। দলীয় সূত্র উল্লেখ করে এনডিটিভি জানায়, মল্লিকার্জুন খার্গেকে কেন্দ্রীয় রেলমন্ত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে।

এছাড়া ওসকার ফেমান্দেজ নতুন সড়ক পরিবহন মন্ত্রীর দায়িত্ব পেতে পারেন। রাহুল গান্ধী ভাইস প্রেসিডেন্ট মনোনীত হওয়ার পর থেকে পাঁচ মাস ধরে কংগ্রেসের পুনর্গঠনের কাজ চলছে। এদিকে কংগ্রেসের সূত্রগুলো জানায়, লোকসভা নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবেই এ পুনর্গঠনের কাজ আমলে নেওয়া হয়েছে। সেকারণে লোকসভা ভোটের আগে দল ও কেন্দ্রীয় মন্ত্রিসভাকে ঢেলে সাজাতে চাইছে কংগ্রেস। তারই অংশ হিসেবে কেন্দ্রীয় মন্ত্রীপরিষদের অনেক মন্ত্রীকে দলীয় সংগঠনের কাজে ফেরানো হচ্ছে। পাশাপাশি, বহু নতুন মুখকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় সামিল করার ভাবনা রয়েছে।

ভোটের আগে দলীয় সংগঠনে রদবদল নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সাথে বৈঠক করেছেন সহ-সভাপতি রাহুল গান্ধী। সোনিয়া গান্ধীর রাজনৈতিক উপদেষ্টা আহমেদ প্যাটেলও বৈঠকে উপস্থিত ছিলেন। ধারণা করা হচ্ছে, সদ্য পদত্যাগ করা ভারতের আবাসন মন্ত্রী অজয় মাকেন কংগ্রেসের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। ইতোমধ্যে মন্ত্রী পরিষদ থেকে পদত্যাগ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এম্বিকা সনিও পার্টিতে ফিরে আসেন। তিনি কংগ্রেসের প্রেসিডেন্ট অফিসের ইনচার্জ হিসেবে সোনিয়া গান্ধীর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছেন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com