l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন: প্রধান সমন্বয়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন: প্রধান সমন্বয়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এখানে শেয়ার বোতাম

শীর্ষবিন্দু নিউজ: সদ্য সমাপ্ত দেশের চার সিটি কর্পোরেশন প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন দেশের প্রধান বিরোধ দলের নেতা বেগম খালেদা জিয়া। এবার সেই পথ অনুসরণ করে গাজীপুর সিটি কর্পোরেশনে যেকোন ভাবে আওয়ামীলীগকে বিজয়ী করতে লক্ষ্যে নিয়ে নির্বাচনে প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তাই শেখ হাসিনার হস্তক্ষেপে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী হয়েছেন আজমত উল্লাহ খান।

চার সিটি কর্পোরেশন নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর আগামী ৬ জুলাই অনুষ্ঠেয় গাজীপুর সিটি কর্পোরেশনে দলের বিভেদ মেটাতে উদ্যোগী হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। নবগঠিত এই সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ সাবেক পৌর মেয়র আজমত উল্লাহকে সমর্থন দিলেও দলের ওই সিদ্ধান্ত উপেক্ষা করে প্রার্থী হন জাহাঙ্গীর। মঙ্গলবার রাতে সংসদ ভবনে আজমত ও জাহাঙ্গীর দুজনকেই ডেকে পাঠান শেখ হাসিনা। সংসদ নেতার কার্যালয়ে ওই বৈঠকেই জাহাঙ্গীর নির্বাচন থেকে সরে যেতে রাজি হন। মঙ্গলবার শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর আজমত উল্লাহ খানের সমর্থনে সাবেক ছাত্রলীগ নেতা মো. জাহাঙ্গীর আলম প্রার্থিতা ‘প্রত্যাহার’ করেছেন বলে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ জানিয়েছেন।

সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর মঙ্গলবার দুপুরে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। এতে জাহাঙ্গীর পান আনারস প্রতীক, আজমত পান দোয়াত-কলম প্রতীক। আনারস প্রতীক পেয়ে নির্বাচন কার্যালয় থেকে মঙ্গলবার দুপুরে বেরিয়ে আসছেন জাহাঙ্গীর আলম। রাতে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় পেরিয়ে যাওয়ায় জাহাঙ্গীর এখন সরে দাঁড়ালেও ব্যালট পেপারে তার নাম থাকবে।
চার সিটি নির্বাচনে পরাজয়ের পর একক প্রার্থী ঠিক করতে আওয়ামী লীগ যে গুরুত্ব দিচ্ছে, তা স্পষ্ট হয়েছে দলীয় প্রধানের হস্তক্ষেপে। গাজীপুরে মহাজোট শরিক জাতীয় পার্টি মেয়র পদে দলের নেতাকে সমর্থন দিলেও সোমবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এই নির্বাচনে অন্য পাঁচ মেয়র প্রার্থীর মধ্যে বিএনপি সমর্থিত সাবেক প্রতিমন্ত্রী এম এ মান্নানের সঙ্গেই এখন সরকারি দল সমর্থিত আজমতের মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তার প্রতীক টেলিভিশন। গত শনিবার রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী চারজনেরই শোচনীয় পরাজয় হয়, এই চারজনই ছিলেন বিদায়ী মেয়র।

এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com