l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন

চার সিটি নির্বাচনের গেজেট প্রকাশ হবে আগামী সপ্তাহে

চার সিটি নির্বাচনের গেজেট প্রকাশ হবে আগামী সপ্তাহে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: আগামী সপ্তাহের মধ্যেই চার সিটি করপোরেশন নির্বাচনের গেজেট প্রকাশ করবে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বৃহস্পতিবার দুপুরে কমিশন কার্যালয়ে একথা জানান। গাজীপুর সিটি করপোরেশন ও কিশোরগঞ্জ-৪ আসনের উপনির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা বৈঠক শেষে সংবাদিকদের সঙ্গে নির্বাচন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন।

কিশোরগঞ্জ-৪ আসনের উপ-নির্বাচন সম্পর্কে সিইসি বলেন, “হাওড় এলাকা এবং বর্ষাকাল হওয়ায় আমরা এ নির্বাচনকে নিয়ে বিশেষ পদক্ষেপ নিয়েছি। অপরাধ নিয়ন্ত্রণে কোস্টগার্ড প্রস্তুত রাখতে অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে প্রয়োজনীয় নৌকা, স্পিড বোট ও লাইফ জ্যাকেট সংগ্রহের কথা বলা হয়েছে। গাজীপুর সিটি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার প্রসঙ্গ এনে সিইসি আরো বলেন, গাজীপুর সিটি নির্বাচনে স্বাভাবিক কেন্দ্রে ২২ জন আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্বরত থাকবেন।

সিইসি আরো বলেন, অনুষ্ঠিত চার সিটি নির্বাচনের চেয়েও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে অধিক গুরুত্বের সাথে দেখছে নির্বাচন কমিশন। বিস্তৃত এলাকা, ১০ লাখের অধিক ভোটার, পুরো এলাকা শিল্পাঞ্চল হওয়ায় ইসি গাজীপুরকে নিরাপত্তা বলয়ে রাখতে চায়। এরই অংশ হিসেবে বিভিন্ন আতঙ্ক-আশঙ্কা দূর করার জন্য বোমা ডিসপোসেবল ইউনিট, ডগ স্কোয়াড মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর একটি ব্যাপারে নির্বাচন কমিশন খুবই সতর্ক তা হলো অবাধ ও সুষ্ঠু নির্বাচন। আর এজন্য যা প্রয়োজন তা করা হবে।

স্থানীয় নির্বাচনে জাতীয় রাজনৈতিক ইস্যু ব্যবহার প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বলেন, জাতীয় রাজনৈতিক ইস্যু স্থানীয় নির্বাচনে না আনাই ভালো। স্থানীয় নির্বাচনে রাস্তাঘাট সংস্কার, নাগরিক সুবিধা উন্নয়ন প্রসঙ্গ সামনে নিয়ে আসলে প্রার্থীরা বেশি উপকৃত হবেন। নির্বাচন বিধি প্রসঙ্গে তিনি বলেন, কোন প্রার্থী যাতে পোস্টারে কোন দল বা জোটের সমর্থক শব্দ লিখতে না পারে সে বিষয়ে ইসি সিদ্ধান্ত নেবে। নির্বাচন কমিশন কার্যালয়ে আযোজিত আইন শৃঙ্খলা বৈঠকে উপস্থিত ছিলেন, ৠাব, পুলিশ, বিজিবি, আনসার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com