l

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৬ অপরাহ্ন

বাংলাদেশী এনজিও কর্মকর্তা দক্ষিণ সুদানে খুন

বাংলাদেশী এনজিও কর্মকর্তা দক্ষিণ সুদানে খুন

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: দক্ষিণ সুদানে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের একজন বাংলাদেশী কর্মকর্তা খুন হয়েছেন। বুধবার দক্ষিণ সুদানের রাজধানী জুবা থেকে ইয়েই যাওয়ার পথে হাবিবুর রহমান (৪৫) নামে ওই কর্মকর্তা দুর্বৃত্বের হামলার শিকার হন। তাকে ছুরিকাহত করে হত্যা করা হয়। তিন বছর ধরে তিনি সেখানে ব্র্যাকের শিক্ষা কার্যক্রমের ব্যবস্থাপক হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

ব্র্যাক ইন্টারন্যাশনালের সহকারী পরিচালক জালাল উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এ ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত। তিনি দীর্ঘ ২২ বছর ধরে ব্র্যাকের সঙ্গে আছেন বলে ব্র্যাক সূত্র জানায়। নিহতের লাশ দেশের আনার চেষ্টা চলছে। এজন্য বাংলাদেশ দূতাবাসের সঙ্গে আলোচনা হয়েছে। বিষয়টি স্থানীয় থানায় জানানোর পর পুলিশ সড়কের পাশে পরিত্যক্ত গাড়ি ও ছুরিকাহত হাবিবুর রহমানকে পাওয়া যায়। স্থানীয় একটি হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ব্র্যাক কর্মকর্তারা জানান, ইয়েই এলাকার স্কুল তদারকির জন্য বুধবার একটি গাড়িতে করে যাচ্ছিলেন হাবিব। ৩০ কিলোমিটার আগে কয়েকজন লোক গাড়ির গতিরোধ করে এবং চালককে নামিয়ে দিয়ে গাড়িসহ হাবিবকে নিয়ে চলে যায়। বেচে যাওয়া চালকের বরাতে এ তথ্য জানিয়েছে ব্য্রাক কর্তৃপক্ষ। নিহতের ভাই দেলোয়ার হোসেন বলেন,  আমরা ব্র্যাকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। সুদানে হাবিবের পোস্ট মর্টেম হয়েছে। আরও কিছু আনুষ্ঠানিকতা শেষে লাশ দেশে আনা হবে বলে তিনি জানান। নিহত হাবিবের স্ত্রী শেরপুরের একটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা। তাদের আট বছর বয়সী একটি ছেলে রয়েছে। হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তের জন্য ব্র্যাকের পক্ষ থেকে দক্ষিণ সুদান কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com