l

শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

সিলেটে প্রতারক কোম্পানি হাতিয়ে নিল কোটি টাকা

সিলেটে প্রতারক কোম্পানি হাতিয়ে নিল কোটি টাকা

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: স্বল্প সুদে ও সহজ শর্তে ঋণ দেওয়ার কথা বলে কোটি টাকা হাতিয়ে নিয়েছে স্পার্ক এসসিএসএল নামক একটি মাল্টি পারপাস কোম্পানি। সিলেটের পাঁচ শতাধিক লোকের কাছ থেকে ঋণের জামানত হিসেবে তারা এই টাকা আদায় করেছিল। বুধবার ঋণের টাকা দেওয়ার কথা থাকলেও সকালে এসে গ্রাহকরা দেখতে পান অফিসে তালা দিয়ে কর্মকর্তারা পালিয়ে গেছেন। এসময় কোম্পানির সুপারভাইজারকে পেয়ে প্রতারিত গ্রাহকরা মারধর করে পুলিশে সোপর্দ করে।

সিলেট নগরীর মিরাবাজারের কনফেকশনারি ব্যবসায়ী ইয়াকুব আলী জানান, তিনি একলাখ টাকা ঋণ নেওয়ার জন্য ২০ হাজার টাকা জামানত দিয়েছিলেন। স্পার্ক কোম্পানির ফিল্ড অফিসার চম্পা রানী মণ্ডলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিষ্ঠানটির কর্ণধার ঢাকার জনৈক আবু সাঈদ। ৩৫ হাজার টাকা মাসিক বেতনে গত মে মাসে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু দুই মাসের বেতন না দিয়েই প্রতিষ্ঠানের প্রতারক কর্মকর্তারা পালিয়ে গেছে। বুধবার ঋণের টাকা দেওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকে গ্রাহকরা এসে দেখতে পান অফিসে তালা দেওয়া ও কর্মকর্তারা পালিয়েছেন। প্রতারিত গ্রাহকরা দিনভর বিক্ষোভ করে সন্ধ্যায় ফিরে যান।

এ ব্যাপারে শাহপরান থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশীদ বাংলানিউজকে জানান, প্রতারিত গ্রাহকরা সকাল থেকে অফিসের সামনে বিক্ষোভ করেছেন। এসময় তারা সুপারভাইজার ইসমাইল আলীকে পেয়ে মারধর করে পুলিশে দেন। প্রতারিত গ্রাহকদের থানায় এসে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে বুধবার সন্ধ্যা পর্যন্ত কোনো গ্রাহক মামলা দায়ের করেননি।

গ্রাহকরা জানান, ‘স্বপ্ন পরিশ্রম স্বনির্ভর’ এই স্লোগান নিয়ে চলতি বছরের মে মাসের প্রথম দিকে উপশহর সি ব্লকের ৪/এ আফতাব নিলয় নামক বাসার ৩য় তলা ভাড়া নেয় স্পার্ক এসসিএসএল নামক একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের কর্মীরা মাসিক শতকরা ২ ভাগ সুদে সহজ শর্তে ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ঋণের জামানত সংগ্রহ করতে থাকে। প্রত্যাশিত ঋণের ২০ ভাগ টাকা জামানত রাখা হয় গ্রাহকদের কাছ থেকে। এভাবে পাঁচ শতাধিক লোকের কাছ থেকে ঋণের জামানত স্বরূপ প্রায় কোটি টাকা আদায় করা হয়।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com