l

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

কিশোরগঞ্জ উপনির্বাচন: রাষ্ট্রপতি-পুত্র জয়ী

কিশোরগঞ্জ উপনির্বাচন: রাষ্ট্রপতি-পুত্র জয়ী

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: কিশোরগঞ্জ-৪ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী রেজওয়ান আহম্মদ তৌফিক। ভোট গণনা শেষে ১১৮টি কেন্দ্র থেকে প্রাপ্ত এক লাখ ৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন তৌফিক।

প্রসঙ্গত: এ আসন থেকে সাতবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক স্পিকার আবদুল হামিদ রাষ্ট্রপতি হওয়ার পর আসনটি শূন্য হয়। নির্বাচন উপলক্ষে ওই তিন উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এদিকে সকাল সাড়ে ৮টায় মসজিদ জামে আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেওয়ার পর অসীম এ অভিযোগ করেন। তিনি বলেন, অপর প্রার্থীর সমর্থকরা তার এজেন্টদের কেন্দ্রে কাজ করতে দেয়নি। এক্ষেত্রে প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করেছে। তবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। অন্যদিকে, মিঠামইনের কামালপুর প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯টার দিকে ভোট দেন রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেলে আওয়ামী লীগ প্রার্থী রেজওয়ান আহম্মদ তৌফিক। তিনি নির্বাচনের সার্বিক পরিবেশে সন্তোষ প্রকাশ করেন। মহিতুল ও তৌফিক উভয়েই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ব্যক্ত করেছিলেন।

বুধবার বেলা ৪টায় ভোটগ্রহণ চলে। ভোট শেষে শুরু হয় গণনা। সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম অসীম (ফুটবল প্রতীক) পেয়েছেন ৮৫ হাজার ৭শ ৮৫ ভোট। অন্যদিকে রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেলে আওয়ামী লীগ প্রার্থী রেজওয়ান আহম্মদ তৌফিক পেয়েছেন এক লাখ ৫৩ ভোট। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল একেবারেই কম। মঙ্গলবার রাতভর প্রচণ্ড বৃষ্টি থাকায় শুরুর দিকে ভোটারের উপস্থিতি কম থাকে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতিও বাড়ে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে তা বিকেল ৪টা পর্যন্ত চলে। এরপর শুরু হয় ভোট গণনা। এর আগে উপনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম অসীম অভিযোগ করেছিলেন, তার এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়নি সরকার দলের লোকজন। অনেক কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়। এছাড়া ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগও করেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা জাহিদ হোসেন জানান, সব ভোটকেন্দ্রে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা বেষ্টনির মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ থেকে আহাম্মদ তৌফিক ‘নৌকা’ প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা সৈয়দ মহিতুল ইসলাম অসীম ‘ফুটবল’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে দলীয় সিদ্ধান্তের কারণে বিএনপি এ নির্বাচনে অংশ নেয়নি। ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা নিয়ে গঠিত এ আসনে ২৪টি ইউনিয়নে মোট ১১৮টি কেন্দ্রে দুই লাখ ৭৭ হাজার ১শ ১৮ জন ভোটার আছেন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৯ হাজার ৩০৩ জন এবং নারী ভোটার এক লাখ ৩৭ হাজার ৮১৫ জন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com