l

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

স্নোডেনকে আশ্রয় দেওয়ার প্রস্তাব ভেনিজুয়েলার

স্নোডেনকে আশ্রয় দেওয়ার প্রস্তাব ভেনিজুয়েলার

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের কেন্দ্রিয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনকে আশ্রয় দেওয়ার প্রস্তাব দিয়েছে মার্কিন সাম্রাজ্যবাদবিরোধী ভেনিজুয়েলা সরকার। এর আগে মধ্য ‍আমেরিকার দেশ নিকারাগুয়ার পক্ষ থেকেও স্নোডেনকে আশ্রয় দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। শনিবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, শুক্রবার ভেনিজুয়েলার সমাজবাদী রাষ্ট্রটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো স্বাধীনতা দিবসের এক বক্তৃতায় স্নোডেনকে আশ্রয় দেওয়ার প্রস্তাব দেন।

মাদুরো বলেন, সাধারণ মানুষের ফোনকল ও অনলাইন কার্যক্রমে মার্কিন কর্তৃপক্ষের অবৈধ নজরদারির কথা ফাঁস করে দেওয়া বীর স্নোডেনকে আশ্রয় দিতে প্রস্তুত কারাকাস। যুক্তরাষ্ট্রের মামলা ও হয়রানি থেকে বাঁচতে স্নোডেন ভেনিজুয়েলায় চলে আসতে পারেন। ভেনিজুয়েলা ও নিকারাগুয়া ছাড়াও লাতিন আমেরিকার মার্কিন সাম্রাজ্যবাদবিরোধী বেশ কয়েকটি দেশ স্নোডেনকে আশ্রয় দেওয়ার কথা বিবেচনা করছে বলেও জানায় সংবাদ মাধ্যম।

প্রসঙ্গত: সাধারণ মানুষের ফোনকল ও অনলাইন কার্যক্রমে মার্কিন কর্তৃপক্ষের অবৈধ নজরদারির কথা ফাঁস করে ২০ মে হংকং চলে আসেন গোয়েন্দা কর্মকর্তা স্নোডেন। তবে বর্তমানে এই মার্কিন তরুণ রাশিয়ার মস্কোর শেরেমেতিয়েভো বিমানবন্দরের ট্রানজিট এলাকায় অবস্থান করছেন। আশ্রয় চেয়ে তিনি ২১টি দেশের সরকারের কাছে আবেদন করেছেন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com