l

সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

স্পেনে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৭৭ জন বেড়ে দাড়িয়েছে

স্পেনে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৭৭ জন বেড়ে দাড়িয়েছে

এখানে শেয়ার বোতাম

শীর্ষবিন্দ নিউজ ডেস্ক: গ্যালিসিয়া আঞ্চলিক সরকারি কর্মকর্তা স্যামুয়েল জুরেজ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে জানান, বৃহস্পতিবার সকাল পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৭৭ এ দাঁড়িয়েছে। স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সান্তিয়াগো ডি  কম্পোসটেলা শহরের কাছে যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭৭ এ দাঁড়িয়েছে বলে কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে।

ঘণ্টায় সর্বোচ্চ ২৫৫ কিলোমিটার গতিবেগে চলাচল করতে পারা ট্রেনটি দুর্ঘটনার সময় কত গতিবেগে চলেছিল সে বিষয়টি জানা যায়নি। ছয়ঘণ্টা যাত্রার শেষদিকে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে বলে রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া এটি কোনো সন্ত্রাসী হামলা নয় বলেও কর্তৃপক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। দুর্ঘটনায় আহতদের মধ্যে অন্তত ২০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে অগাস্তিন হার্নান্দেজ ফার্নান্দেজ নামে গ্যালাসিয়া অবকাঠামো মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দ্রুত গতির ট্রেনটি লাইনচ্যুত হয়ে মাঝ বরাবর ভেঙে যায়। এতে ট্রেনটির আটটি বগিই লাইনচ্যুত হয়। বুধবার স্থানীয় সময় রাত ৮টা ৪১ মিনিটে দ্রুতগতির যাত্রীবাহী ট্রেনটি মাদ্রিদ থেকে ফেরল যাওয়ার পথে লাইনচ্যুত হলে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনায় প্রায় ১০০ জন আহত হয়েছেন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com