l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

মুরসি সমর্থকদের প্রতি সেনাবাহিনীর হুঁশিয়ারি

মুরসি সমর্থকদের প্রতি সেনাবাহিনীর হুঁশিয়ারি

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গত ৩ জুন মুরসির ক্ষমতাচ্যুতির পর থেকে লাগাতার বিক্ষোভ করে আসছে তার দল ব্রাদারহুড। এরই ধারাবাহিকতায় শুক্রবারও বড় ধরনের বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ব্রাদারহুড। ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে স্বপদে বহাল করার দাবিতে শুক্রবার মিশরজুড়ে ডাকা মুসলিম ব্রাদারহুডের বিক্ষোভ সমাবেশকে ঘিরে যেকোনো ধরনের ‘সহিংসতা দমনের’ হুঁশিয়ারি দিয়েছে দেশটির সেনাবাহিনী।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, যথারীতি শুক্রবারের জুমার নামাজ আদায় করার পরই রাজপথে নামবে মুরসি সমর্থকরা। সেনাবাহিনীর পক্ষ থেকে এ হুঁশিয়ারি দেওয়ার পর এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ব্রাদারহুড। এর আগে গত বুধবার সেনাপ্রধান আবদেল ফাত্তাহ এল-সিসি ‘সন্ত্রাস দমনে’ জনসমর্থন চেয়ে মুরসিবিরোধীদের রাজপথে নামার আহবান জানান।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা জানিয়েছেন, বুধবার জেনারেল সিসির ওই আহবানের পরিপ্রেক্ষিতে শুক্রবার ব্রাদারহুডের ডাকা সমাবেশকে ঘিরে রাজধানী কায়রোজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মুরসির ক্ষমতাচ্যুতিকে কেন্দ্র করে এখন পর্যন্ত সহিংসতায় শতাধিক ব্যক্তি নিহত হয়েছে। এ দিকে বৃহস্পতিবার এক বিবৃতিতে মুরসি ও ব্রাদারহুড নেতাদের মুক্তি চেয়ে বিবৃতি দিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি-মুন। এছাড়া, জাতীয় ঐক্যের স্বার্থে উভয় পক্ষকে সমঝোতা সংলাপে বসার আহবান জানান তিনি।

সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে জনগণের উদ্দেশে সেনাপ্রধান এল সিসি বলেন, সন্ত্রাস ও সহিংসতা দমনে সেনাবাহিনী ও পুলিশকে ক্ষমতা প্রদানের প্রমাণ দিতে আগামী শুক্রবার রাজপথে নামার জন্য জনগণের প্রতি আহবান জানাচ্ছি। তবে জেনারেল সিসি কোনো ধরনের সহিংসতার উস্কানি দিচ্ছেন না দাবি করে বলেন, আমরা জাতীয় সমঝোতা চাই। মুরসির ক্ষমতাচ্যুতিকে কেন্দ্র করে সেনাবাহিনীর মধ্যে অনৈক্য দেখা দিয়েছে এমন গুঞ্জন উড়িয়ে দিয়ে তিনি বলেন, আমি শপথ করে বলছি মিশরের সেনাবাহিনীর ঐক্য অটুট রয়েছে।
গত ৩ জুন সেনা অভ্যুত্থানে মুরসির ক্ষমতাচ্যুতির পর তাকে স্বপদে বহাল করতে বিক্ষোভ করে আসছে ব্রাদারহুড সমর্থকরা।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com