l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪১ পূর্বাহ্ন

সেপ্টেম্বরে ঢাকা সফর করবে রাশিয়ার বাণিজ্য প্রতিনিধিদল

সেপ্টেম্বরে ঢাকা সফর করবে রাশিয়ার বাণিজ্য প্রতিনিধিদল

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

রাশিয়ার একটি বাণিজ্য প্রতিনিধিদল আগামী সেপ্টেম্বরে ঢাকায় আসছে। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) ভারপ্রাপ্ত সভাপতি নেসার মাকসুদ খানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূত আলেকসান্দর এ নিকোলায়েভ বুধবার সাক্ষাৎ শেষে এ তথ্য জানান।

এসময় বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান দূতাবাসের তৃতীয় সচিব এলেনা নিকোলিচেভা উপস্থিত ছিলেন। বুধবার ডিসিসিআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ডিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি নেসার মাকসুদ খান বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক বিদ্যমান থাকলেও তা সবসময় রাশিয়ার অনুকূলে রয়েছে। তিনি দুদেশের মধ্যকার বাণিজ্য ব্যবধান কমানোর লক্ষ্যে রাশিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশ থেকে আরও বেশি হারে পণ্য সামগ্রী আমদানির আহ্বান জানান।

তিনি আরও বলেন, বাংলাদেশ সরকার বিদেশি বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের জন্য নানা সুবিধা সংবলিত বিনিয়োগ প্যাকেজ হাতে নিয়েছে। এ সুযোগ-সুবিধা নিয়ে রাশিয়ার ব্যবসায়ী উদ্যোক্তারা আরও বেশি আকারে বাংলাদেশে বিনিয়োগ করবেন বলে আশা করছি।

আলেকসান্দর এ  নিকোলায়েভ বলেন, রাশিয়ার শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপমন্ত্রীর নেতৃত্বে রাশিয়ার একটি বাণিজ্য প্রতিনিধিদল আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা সফর করবে। এ প্রতিনিধিদল মূলত দুদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সহযোগিতা উন্নয়নে কাজ করবে। উক্ত প্রতিনিধিদলে কৃষি, রেল, সার এবং অবকাঠামো খাতের ব্যবসায়ীরা অন্তর্ভুক্ত থাকবেন।

প্রতিনিধিদলটি বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে বিজনেস টু বিজনেস (বিটুবি) ম্যাচ-মেকিংয়ে অংশ নেবে। ডিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি নেসার মাকসুদ খান প্রতিনিধিদলকে ঢাকা চেম্বারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। ডিসিসিআই সহ-সভাপতি আবসার করিম চৌধুরী, পরিচালক হায়দার আহমদ খান, এফসিএ, খায়রুল মজিদ মাহমুদ, এম আবু হোরায়রা এবং মো. শোয়েব চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com