l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন

নতুন সেনাপতি পতন ঠেকাতে পারবে না

নতুন সেনাপতি পতন ঠেকাতে পারবে না

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর আওয়ামী লীগ এখন নতুন সেনাপতি নিয়ে এসেছে। এই সেনাপতি দিয়ে সরকারের পতন ঠেকাতে চায়। তবে জনগণ ক্ষমা করবে না।
এ মন্তব্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। শনিবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার রক্ষা কমিটি আয়োজিত ‘আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের অন্যায় রিমান্ড ও নাগরিক অধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, এমন সেনাপতি এনেছেন যার বাংলাদেশের মাটি ও মানুষের সঙ্গে কোনো সম্পর্ক নেই। ফখরুল বলেন, দেশ এখন কঠিন সময় পার করছে। এই দুঃসময় শুধু বিএনপি নয়, সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। আর এ জন্যই এখন প্রয়োজন জাতীয় ঐক্য।যারা দেশকে ভালোবাসেন, দেশের মানুষকে ভালোবাসেন, তাদের মধ্যে আর বিভক্তি নয়।

তিনি বলেন, সাম্রাজ্যবাদ ও সম্প্রসারণবাদীরা আমাদের মধ্যে বিভাজনের চেষ্টা করবে। তাদের ষড়যন্ত্র ঠেকাতে আমাদের ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে।   ফখরুল বলেন, “দুঃশাসন জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। গণতন্ত্রকে গলা চেপে হত্যা করার সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে।”   ফখরুল বলেন, “আমরা যদি এখনই সচেতন না হই, আমরা কি গণতন্ত্র, স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা করতে পারবো?”

মাহমুদুর রহমানের ওপর যে নির্যাতন হয়েছে তা সমকালীন কোনো ব্যক্তির ওপর হয়নি বলেও মন্তব্য করেন ফখরুল।   তিনি বলেন, মানুষ যখন কারো দ্বারা নির্যাতনের শিকার হয় তখন সে আদালতের কাছে যায়, কিন্তু মাহমুদুর রহমান আদালতের কাছে গিয়েও ন্যায়বিচার পাননি।   বাংলাদেশের গণতন্ত্র ও মানুষের অধিকার রক্ষায় ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ঘরে বসে থাকলে অধিকার আদায় হবে না। এ জালিম সরকার থেকে জনগণের অধিকার আদায় করতে হলে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।   নাগরিক অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ফরহাদ মজহারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম, রক্ষা কমিটির যুগ্ম আহবায়ক সাংবাদিক রুহুল আমীন গাজী, সদস্য সচিব শওকত মাহমুদ প্রমুখ।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com