l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫০ অপরাহ্ন

সারাবিশ্বে ইন্টারপোলের হুশিয়ারি

সারাবিশ্বে ইন্টারপোলের হুশিয়ারি

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ইন্টারপোল এবার সারাবিশ্বে সদস্য দেশগুলোর উদ্দেশ্যে সতর্কতা জারি করেছে। যুক্তরাষ্ট্রের হুশিয়ারির প্রেক্ষিতে আজ মুসলিম বিশ্বের ২১টি মার্কিন দূতাবাস এবং কনসুলেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ার পর ইন্টারপোলের পক্ষ থেকে এ হুশিয়ারি জারি করা হয়।

আল-কায়েদার নেতৃত্বে বেশ কয়েকটি দেশে করাগারে হামলা হওয়ার পর এক হুশিয়ারি বার্তায় ইন্টারপোল সদস্য সব দেশে কারাগার রক্ষীদের সতর্ক থাকার আহবান জানিয়েছে। গত এক মাসে ইরাক, লিবিয়া ও পাকিস্তানের কারাগার থেকে শত শত বন্দিকে মুক্ত করে নেয়া হয়েছে। এ ধরনের ঘটনার প্রেক্ষিতে ইন্টারপোল বিশ্বের সব সদস্য দেশকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে।

গত সপ্তাহে পাকিস্তানের  ডেরা ইসমাইল খান কারাগারে হামলা চালিয়ে ২৫২ জন বন্দিকে মুক্তি করা হয়েছে। ওই হামলার সময় রকেট চালিত গ্রেনেড এবং বোমা ব্যবহার করা হয়েছে। তালেবানরাও দাবি করেছে, এর মধ্য দিয়ে তারা প্রায় দুই ডজন বিদ্রোহীকে মুক্ত করত সক্ষম হয়েছেন।

এক বার্তায় ইন্টারপোল বলেছে, এ ধরনের ঘটনা সংক্রান্ত কোন ধরনের তৎপরতা লক্ষ্য করা গেলে দ্রুততার সঙ্গে ব্যবস্থা নিতে সদস্য দেশগুলোকে পরামর্শ দেয়া হয়েছে। এতে আরও বলা হয়েছে, সদস্য দেশগুলোকে অনুরোধ করা হয়েছে পালিয়ে যাওয়া বিদ্রোহীদের সম্পর্কে বা তাদের অবস্থান সম্পর্কে কোন তথ্য জানা গেলে দ্রুততার সঙ্গে যেন সেটা ইন্টারপোল মহাসচিবের অফিসে জানানো হয়। এ ধরনের গোয়েন্দা তথ্য হয়তো বিদ্রোহী হামলা প্রতিহত করতে সহায়ক হবে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com