l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

রোববার খুলছে যুক্তরাষ্ট্রের দূতাবাসগুলো

রোববার খুলছে যুক্তরাষ্ট্রের দূতাবাসগুলো

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: জঙ্গি হামলার আশঙ্কায় গত এক সপ্তাহ ধরে বন্ধ থাকা বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের ১৯টি দূতাবাস ও কনস্যুলেটের মধ্যে ১৮টি রোববার খুলে দেয়া হচ্ছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে বিবিসি শুক্রবার জানিয়েছে,সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ইয়েমেনের রাজধানী সানায় মার্কিন দূতাবাস এখনই খোলা হচ্ছে না।

আর বড় ধরনের জঙ্গি হামলার আশঙ্কার কথা বলে আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের ১৯টি মুসলিম দেশে যুক্তরাষ্ট্রের দূতাবাস গত ৪ অগাস্ট থেকে বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। ফলে আবু ধাবি, আম্মান, কায়রো, রিয়াদ, দাহারান, জেদ্দা, দোহা, দুবাই, কুয়েত, মানামা, মাস্কট, সানা ও ত্রিপোলিতে যুক্তরাষ্ট্রের দূতাবাস ও কনস্যুলেট অফিস বন্ধ শনিবার পর্যন্ত বন্ধ। একই কারণে ৪ অগাস্ট ঢাকায় যুক্তরাষ্ট্র ও কানাডা দূতাবাস বন্ধ রাখা হলেও পরদিন তা খুলে দেয়া হয়। এছাড়া হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের নাগরিকদের ক্ষেত্রে পুরো মাসব্যাপী ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেন সাকি বলেন, আল-কায়েদা ইন দ্য অ্যারাবিয়ান পেনিনসুলা (আকাপ) নামের একটি সংগঠনের পক্ষ থেকে হুমকির কারণে সানা দূতাবাস আরো কয়েকদিন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সানা থেকে যুক্তরাষ্ট্রের সব কর্মীকে এরইমধ্যে সরিয়ে নেয়া হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেন সাকি বলেন, আলাদাভাবে হুমকির কারণে পাকিস্তানের লাহোরে যুক্তরাষ্ট্রের কনস্যুলেট অফিসও বন্ধ রাখা হবে। সানা ও লাহোরে হুমকির বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে বিবেচনা করব। হুমকির কারণে লাহোর কনস্যুলেট গত বৃহস্পতিবার বন্ধ করে দেয়ার পর শুক্রবারও তা বন্ধ থাকে।

 

 

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com