l

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৪ অপরাহ্ন

ছেলে এডওয়ার্ড স্নোডেনকে দেখতে রাশিয়া যাচ্ছেন বাবা লন স্নোডেন

ছেলে এডওয়ার্ড স্নোডেনকে দেখতে রাশিয়া যাচ্ছেন বাবা লন স্নোডেন

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের গোপন গোয়েন্দা কর্মসূচি ফাঁসকারী সাবেক গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনকে দেখতে শিগগিরই রাশিয়া যাবেন তার বাবা লন স্নোডেন। রাজনৈতিক আশ্রয় পেয়ে এডওয়ার্ড স্নোডেন বর্তমানে রাশিয়ায় অবস্থান করছেন। বাবা লন স্নোডেন ইতোমধ্যে রাশিয়ার ভিসা পেয়েছেন এবং শিগগিরই ছেলেকে দেখার জন্য রওনা হবেন বলে তার আইনজীবী জানিয়েছেন।

লন স্নোডেন আন্তর্জাতিক গণমাধ্যমকে জানান, তিনি চান ছেলের ক্ষেত্রে সঠিক বিচার ব্যবস্থা প্রয়োগ করে যেন তাকে ঘরে ফিরিয়ে আনা হয়। তার সন্তান ‘সত্য উন্মোচন’ করেছে এবং অনেক ত্যাগ স্বীকার করেছে বলেও উল্লেখ করেন তিনি। লন স্নোডেন জানান, বাবা হিসেবে তিনি চান ছেলে দেশে ফিরে আসুক। তবে ছেলের বিচার স্বচ্ছ হবে কিনা তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি।

যুক্তরাষ্ট্র এডওয়ার্ড স্নোডেনকে ফিরে আসতে অনুরোধ করলেও বর্তমানে তিনি রাশিয়ায় আশ্রয় নিয়েছেন। গত ২৩ জুন তিনি হংকং থেকে মস্কো পৌঁছান। লন স্নোডেনের আইনজীবী ব্রুস ফেইন মস্কো সফরের ব্যাপারে বলেন, ‘আমাদের ভিসা রয়েছে, তারিখও নির্ধারণ হয়েছে। তবে ঝামেলা এড়ানোর জন্য এই মুহূর্তে তারিখ জানানো যাচ্ছে না। তিনি বলেন, ‘এডওয়ার্ড বর্তমানে ক্লান্ত। তার এখন শক্তি সঞ্চয় করার জন্য সময় প্রয়োজন যাতে তিনি নিজের ইচ্ছানুযায়ী কিছু করতে পারেন।

প্রসঙ্গত: গত জুন মাসে ৩০ বছর বয়সী এডওয়ার্ড স্নোডেন টেলিফোন কল ও ইমেইলে মার্কিন জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসএ) নজরদারি নিয়ে তথ্য ফাঁস করে দেন। এরপর তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ আনা হলে তিনি পালিয়ে প্রথমে হাওয়াই এবং পরে হংকং হয়ে রাশিয়ায় আশ্রয় নেন।
রাশিয়া স্নোডেনকে আশ্রয় দেওয়ায় এ নিয়ে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে কূটনৈতিক অবস্থার অবনতি হয়েছে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com