l

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

ফিলিপাইনে ফেরী ডুবে নিখোঁজ ২১৫ মৃতের সংখ্যা ২৬

ফিলিপাইনে ফেরী ডুবে নিখোঁজ ২১৫ মৃতের সংখ্যা ২৬

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: ফিলিপাইনে একটি ফেরি নিমজ্জিত হয়ে ২৬ জনের সলিলসমাধি ঘটেছে। ২১৫ জন নিখোঁজ রয়েছেন। তাদের ভাগ্যে কি ঘটেছে, তা এখনও জানা যায়নি। এ পর্যন্ত ৬২৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে, প্রাণহানির সংখ্যা আরও অনেক বেশি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনাস্থলে বেশ কয়েকটি হেলিকপ্টার ও স্পীডবোট একযোগে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস ও এপি।

বেঁচে যাওয়া এক নারী যাত্রী মারিবেল মানালো (২৩) তার ভাইয়ের কাছে ভয়াবহ দুর্ঘটনার বিবরণ দেন। ফেরিতে সঙ্গে তার মাও ছিলেন। কিন্তু শুধু তাকেই উদ্ধার করতে পেরেছে উদ্ধার কর্মীরা। মায়ের ভাগ্যে কি ঘটেছে, তা এখনও জানা যায়নি। অন্ধকারের মধ্যে আকস্মিক এক ধাক্কায় ঠাণ্ডা পানিতে ডুবে যাওয়ার বর্ণনা দেন তিনি। প্রাণ বাঁচাতে ফেরিতে থাকা আরোহীদের আকুতি আর আর্তচিৎকারে প্রচণ্ড শোরগোল শুনতে পান তিনি। তারা দ্রুত লাইফ জ্যাকেট পরছিলেন ও সমুদ্রে ঝাঁপ দিচ্ছিলেন।

মারিবেল বলেন, তারাও পানিতে ঝাঁপ দেন ও ক্রমেই পানিতে তলিয়ে যাচ্ছিলেন। মাকে ধাক্কা দিয়ে ওপরে ওঠানোর চেষ্টা করেন তিনি। কিন্তু এক পর্যায়ে দুই জন আলাদা হয়ে যান। মারিবেল সাঁতার জানলেও, তার ৫৬ বছর বয়সী মা সাঁতার জানতেন না।

সেন্ট থমাস অ্যাকুইনাস নামের ফেরিটি দুর্ঘটনায় পড়ার সময় তাতে শিশু ও নারীসহ ৮৭০ জন আরোহী ও একজন ক্রু ছিলেন। গতকাল স্থানীয় সময় রাত ৯টার দিকে ফিলিপাইনের সেবু বন্দরের কাছে একটি মালবাহী কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় ফেরিটি। আজ সকাল অব্যাহত উদ্ধার অভিযানে ৬২৯ আরোহীকে উদ্ধার করা সম্ভব হয়েছে।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com