l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন

এক চুলও নড়বো না

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: বিরোধী দলের আগামী অধিবেশনে সংবিধান সংশোধনের দাবি নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ভোট নিয়ে সংবিধান সংশোধন করেছি। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। একচুলও নড়া হবে না। আজ বিকালে গণভবনে আয়োজিত এসংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে আমরা কাজ করে যাচ্ছি। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বিমানমন্ত্রী ফারুক খান, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, এখন সব দলের ব্যবসায়ী নির্বিঘ্নে ব্যবসা-বাণিজ্য করছে। কারণ বিএনপি আমলের  মতো হাওয়া ভবন খুলে এখন আর দেয়া-নেয়া হয় না। মহাজোট সরকারের নানা সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা মূল্যস্ফীতি কমিয়ে এনেছি। রমজানে মাসে দ্রব্যমূল্যে মানুষের  ক্রয়সীমার নাগালে রেখেছি। বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৫ হাজার ৬শ’ মেগাওয়াটে উন্নীত করেছি। অথচ বিএনপি সরকারের আমলে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ছিল মাত্র তিন হাজার ২শ’ মেগাওয়াট। শিক্ষা ক্ষেত্রের সাফল্যেও কথা অবশ্য ব্যাখ্য দিয়ে বলতে হবে না। এক লাখ ৩৩ হাজার মেয়ের তালিকা করে তাদেও উপবৃত্তি দিয়েছি। সাংবাদিকদের জন্য আমরাই প্রথম কল্যাণ ফান্ড করে দিয়েছি।

সাংবাদিকদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আমরা আপনাদের আলোর পথে নিতে চাই, আপনারা অন্ধকারে যেতে চান। এর আগে সংবাদ সম্মেলনে পাটের জীবন রহস্য আবিষ্কারের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এরআগে বিজ্ঞানীরা তোষা পাটের জন্মরহস্য উন্মোচন করেন। এবার দেশী পাটেরও জন্মরহস্য আবিষ্কার করলেন বিজ্ঞানীরা। ২০১০ সালের ১৬ই জুন পাট নিয়ে আমি একটি বক্তব্য দিয়েছিলাম। এরপর গত ২৯শে সেপ্টেম্বর পাট নিয়ে জীবন রহস্য আবিষ্কার নিয়ে আরেকটি ঘোষণা দিয়েছিলাম। এবার দেশীয় পাটের জীবন-রহস্য আবিষ্কারের ঘোষণা দিচ্ছি। পাটের এই জীবন রহস্য আবিষ্কারের ফলে অনেক জিনিস  তৈরি করা সম্ভব হবে। এটা মহাজোট সরকারের বিরাট অর্জন। এই জীবন রহস্য আবিষ্কারের জন্য বিজ্ঞানীদেরকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। বিজ্ঞানী ড. মাকসুদুল আলম এ জীবন রহস্য আবিষ্কার করেন।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com