l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

মোবারককে গৃহবন্দী অব্যাহত রাখার নির্দেশ

মোবারককে গৃহবন্দী অব্যাহত রাখার নির্দেশ

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে নিউজ ডেস্ক: বৃহস্পতিবার মিশরের প্রধানমন্ত্রীর দপ্তরের বরাত দিয়ে বিবিসি জানায়, মিশরের সাবেক সেনাশাসক হোসনি মোবারককে আদালত দুর্নীতির মামলায় মুক্তির নির্দেশ দিলেও তিনি এখনই ছাড়া পাচ্ছেন না। তাকে গৃহবন্দী করে রাখার নির্দেশ দিয়েছে দেশটির অন্তর্বর্তী সরকার। বিবিসি আরো জানায়, সারাদেশে চলমান জরুরি অবস্থার প্রেক্ষাপটে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বুধবার আদালতের নির্দেশের পর বৃহস্পতিবার ৮৫ বছর বয়সী মোবাররককে কারাগার থেকে মুক্তি দেওয়া কথা ছিল। এর আগে মোবারকের বিরুদ্ধে আনা চারটি অভিযোগের মধ্যে তিনটিতেই আদালত তাঁকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন। যদিও তার বিরুদ্ধে ২০১১ সালে মিশরে গণ-অভ্যুত্থানে বিক্ষোভকারীদের হত্যা করার অভিযোগ এখনও আছে। গত বছর তাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

২০১১ সালের গণ-অভ্যুত্থানে হোসনি মোবারকের পতন হয়। এরপর দেশটির গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে গত ৩ জুলাই সেনাবাহিনী ক্ষমতাচ্যুত করে। এ ঘটনার পর থেকে বিক্ষোভ করে আসছেন মুরসির সমর্থকেরা। পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে মুরসিপন্থীদের সংঘর্ষে এ পর্যন্ত শত শত ব্যক্তি প্রাণ হারায়। মুরসির মুক্তিতে এখনো সংঘর্ষ চলছে পুরো মিশর জুড়ে। এরই মধে গ্রেপ্তার হয়েছেন মুরসির দল ব্রাদারহুডের প্রধান সমন্বয়ক মোহাম্মদ বাদাই।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com