l

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

শান্তির জন্য সমঝোতার আহবান ডঃ ইউনূসের

শান্তির জন্য সমঝোতার আহবান ডঃ ইউনূসের

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: দীর্ঘস্থায়ী শান্তির জন্য রাজনীতিবিদদের সমঝোতায় পৌঁছার আহবান জানিয়েছেন নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূস। আজ সকালে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহবান জানান।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ায় উচিত উল্লেখ করে ড. ইউনূস বলেছেন, দেশের মানুষ যে পদ্ধতিতে নির্বাচন হলে শান্তি নিশ্চিত হয় সে পদ্ধতিতে নির্বাচন চায়। এ নিয়ে সমঝোতার উদ্যোগের যতো দেরি হবে অশান্তি ততো বাড়বে। মিরপুরের ইউনূস সেন্টারে সৈয়দ ইবরাহিমের সঙ্গে মতবিনিময়ের পর ড. ইউনূস সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সৈয়দ ইব্রাহিম ড. ইউনূসের প্রশংসা করে বলেন, ভয় ভীতিহীন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রয়োজন। এজন্য সরকারের প্রতি জনমতের চাপ সৃষ্টি করতে হবে। এক্ষেত্রে ড. ইউনূসের সহযোগিতা কামনা করেন তিনি। ড. ইউনূস বলেন, দেশের অর্ধেকই তরুণ। এই তরুণদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে যাচ্ছে।

সমঝোতার বিষয়ে কোন উদ্যোগ নেবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমার কাছে রাজনৈতিক দলগুলো আসছে। তাদের সঙ্গে কথা হচ্ছে। সরকারের পক্ষ থেকে যদি কেউ আসে এবং সমঝোতার উদ্যোগ নেয়ার কথা বলে তাহলে আমি তা করবো। রাজনীতিবিদদের উদ্দেশে তিনি বলেন, এই তরুণদের ভবিষৎতে অন্ধকারের দিকে ঠেলে দেবেন না।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com