l

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

সমুদ্র সীমায় ভারতের মামলার রায়ও বাংলাদেশের পক্ষে আসবে

সমুদ্র সীমায় ভারতের মামলার রায়ও বাংলাদেশের পক্ষে আসবে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে নিউজ: সমুদ্র সীমা নিয়ে বাংলাদেশের সঙ্গে ভারতের আন্তর্জাতিক আদালতে যে মামলা চলছে ২০১৪ সালে ওই মামলার রায় বাংলাদেশের পক্ষে আসবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারের প্রচেষ্টায় মায়ানমারের সঙ্গে দীর্ঘ ৩৮ বছরের সমুদ্র বিরোধ নিষ্পত্তি হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে চলা মামলার রায়ও আমাদের পক্ষে আসবে। বৃহস্পতিবার দুপুরে ঈশা খাঁ নৌ ঘাটিতে বিএনএস‘বঙ্গবন্ধু’ যুদ্ধ জাহাজকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ১১টা ৪০ মিনিটে হেলিকপ্টারযোগে বিএফ জহরুল হক ঘাঁটিতে পৌছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় নৌবাহিনীর শীর্ষ কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। সেখানে তিনি মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফটের কমিশনিং অনুষ্ঠানে যোগ দেন। এরপর নেভাল একাডেমিতে চীনের তৈরি ‘বানৌজা নির্মূল’ ও ‘বানৌজা দুর্জয়’ এবং  খুলনা শিপইয়ার্ডে তৈরি ‘বানৌজা সুরমা’র কমিশনিং অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে দারিদ্র ও ক্ষুধামুক্ত দেশ হিসেবে গড়ে তোলা হবে। ভৌগোলিক অবস্থান ও কৌশলগত কারণে বাংলাদেশের জলসীমা রক্ষায় বাংলাদেশ নৌ-বাহিনীর ভূমিকা অনস্বীকার্য। অর্থনৈতিক সীমাবদ্ধতা সত্ত্বেও জাতিকে দক্ষ, আধুনিক ও ভারসাম্যপূর্ণ ‘ত্রিমাত্রিক‘ নৌ-বাহিনী উপহার দিতে সরকার বদ্ধ পরিকর বলেও উল্লেখ করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, খাদ্যমন্ত্রী ড.আবদুর রাজ্জাক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমিন, সাংসদ এম এ লতিফ, সাংসদ আবুল কাশেম মাস্টার, সাংসদ নুরুল ইসলাম বিএসসি, সাংসদ এবিএম ফজলে করিমসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com