l

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

নারীর অন্তর্বাসে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেব

নারীর অন্তর্বাসে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেব

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের একটি চিত্রশালা থেকে নারীর অন্তর্বাসে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেবের ছবি আঁকা একটি তেলচিত্র আটক করেছে পুলিশ। বিদ্রুপাত্মক এই চিত্রের মাধ্যমে অনির্ধারিত আইন ভাঙা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

একটি চিত্রে দেখা যায়, প্রেসিডেন্ট পুতিন আঁটোসাটো পোশাক পরিহিত অবস্থায় পেন্টি ও ব্রা পরিহিত প্রধানমন্ত্রী মেদভেদেবের চুল আঁচড়িয়ে দিচ্ছেন। অন্য একটি চিত্রে, সেন্ট পিটার্সবার্গের ডেপুটি মেয়র ভিতালি মিরোনোভের মুখ সমকামী আন্দোলনের রঙধনু পতাকা রঙে আঁকা হয়েছে। পিটার্সবুর্গে সমকামী প্রপাগান্ডা বন্ধ করার ক্ষেত্রে মিরোনোভের বিশেষ ভূমিকা ছিল।
তবে এ বিষয়ে চিত্রশালার মালিক আলেকজান্ডার দোনস্কি অভিযোগ জানিয়ে বলেছেন, পুলিশ তার চিত্রশালা বন্ধ করে দিয়েছে এবং ‘লিডার’ শিরোনামের চিত্র প্রদর্শনীটি থেকে চিত্র নিযে যাওয়ারও কোনো ব্যাখ্যা দেয়নি।
পুলিশ বিভাগ থেকে জানানো হয়েছে, অবৈধ প্রদর্শনী করা হচ্ছে এমন প্রতিবেদন পাওয়ার পর সোমবার সন্ধ্যায় “মিউজিয়াম অব পাওয়ার” চিত্রশালা থেকে তেলচিত্রগুলো আটক করা হয়েছে। একটি ফ্ল্যাটের দুটি কক্ষে প্রদর্শনীটি চলছিল বলে জানিয়েছে পুলিশ। পাশাপাশি রুশ অর্থোডক্স চার্চ প্রধানের একটি ছবিও সরিয়ে নেন পুলিশ কর্মকর্তারা। ছবিতে চার্চ প্রধানের আবক্ষ অংশটি ট্যাটু দিয়ে ঢাকা ছিল।
এছাড়া সমকামী প্রপাগান্ডা বন্ধ করার ক্ষেত্রে ভূমিকা রাখা দুজন আইন প্রণেতাকে নিয়ে উপহাস করা দুটি ছবিও সরিয়ে নেন তারা। এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানায়নি পুলিশ। তবে কর্তৃপক্ষকে অসম্মান করার বিরু্দ্ধে রাশিয়ায় একটি আইন প্রচলিত আছে। এ ধরনের অপরাধের জন্য এ আইনে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ডের বিধান আছে।

এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com