l

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

ক্ষমতাসীন থাকাবস্থায় সভা-সমাবেশে প্রধানমন্ত্রীর ভোট চাওয়া অবৈধ

ক্ষমতাসীন থাকাবস্থায় সভা-সমাবেশে প্রধানমন্ত্রীর ভোট চাওয়া অবৈধ

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে: ক্ষমতায় থাকাকালীন প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন জনসমাবেশে যে ভোট চাইছেন, তা অবৈধ বলে অভিযোগ করেছে গণতান্ত্রিক বামমোর্চা। সোমবার দুপুর ১২টায় তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান ব্যবস্থার প্রস্তাবনা তুলে ধরতে সংবাদ সম্মেলনে আয়োজন করেন মোর্চার নেতারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি বিভিন্ন জনসভায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। কিন্তু এটা মোটেও ঠিক নয়। এর ফলে আইন অনুযায়ী পরবর্তীতে তার নির্বাচন করার যোগ্যতা থাকে না। এছাড়া ক্ষমতায় থাকালীন ভোট চাওয়া কালো টাকা সাদা করার শামিল। এতে আরো বলা হয়, দেশের বর্তমান নির্বাচনী ব্যবস্থা কালো টাকা, পেশীশক্তি, সাম্প্রদায়িক শক্তি, ধর্মের অপব্যবহার ও প্রশাসনিক ম্যানুপুলেশন দ্বারা প্রভাবিত হচ্ছে।

বক্তারা সংবাদ সম্মেলনে জানান, এটা স্পষ্ট যে, বাংলাদেশ রাষ্ট্রে সমগ্র ব্যবস্থাই এখন লুটেরা গোষ্ঠীর অর্থনৈতিক রাজনৈতিক ও সামাজিক আধিপত্য বিস্তারের লক্ষ্যেই গড়ে তোলা হচ্ছে।
এ সময় অকার্যকর নির্বাচন কমিশনের পরিবর্তে স্বাধীন, দক্ষ ও কার্যকর পক্ষপাতহীন নির্বাচন কমিশন গঠন করার ওপর গুরুত্বারোপ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী আব্দুস সালাম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নুসহ অন্যান্যরা।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com