l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় সংসদ ভাঙবে

প্রধানমন্ত্রীর ইচ্ছায় সংসদ ভাঙবে

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে নিউজ: সংসদ কবে ভাঙবে সংবিধানে এই এখতিয়ার দেয়া হয়েছে প্রধানমন্ত্রীকে। ১২৩ এর (ক) ও (খ) এর মধ্যে কোন ধারা তিনি বেছে নেবেন সেটা তার সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে। তিনি চাইলে মেয়াদ উত্তীর্ণ হবার ৯০ দিন আগে সংসদ ভেঙে দেয়ার জন্যে রাষ্ট্রপতিকে আহ্বান করতে পারেন।

আবার তিনি চাইলে সংসদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও সংসদ ভেঙে দেওয়ার আহ্বান জানাতে পারেন। সংসদ নেতা হিসেবে তিনিই এই সিদ্ধান্ত নেবেন। আজ দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষেদের সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

দফতরবিহীন মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে বর্তমান সংসদের মেয়াদ অক্টোবরে শেষ হবে নাকি জানুয়ারিতে শেষ হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত বলেন, কোনো চালাকি নয়, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী তার ক্ষমতা প্রয়োগ করবে কি করবেন না সেটা তার সিদ্ধান্ত। আমরা কোনো চালাকি করি না। এটা বিএনপির অভ্যাস। মওদুদ সাহেব জজদের মেয়াদ দুই বছর বাড়ানোর জন্যে সংবিধান সংশোধন করেছিলেন। কিন্তু আমরা কোনো তুচ্ছ কারণে সংবিধান সংশোধন করিনি। আলোচনা সভায় আরো বক্তব্য দেন গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, জাসদ নেতা মীর আক্তার হোসেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া প্রমুখ।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com