l

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৪ অপরাহ্ন

ব্রিটেনের রাণীর লিমোজিন নিলামে বিক্রয়

ব্রিটেনের রাণীর লিমোজিন নিলামে বিক্রয়

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ তার লিমোজিন গাড়িটি ৪০ হাজার ৫০০ পাউন্ডে নিলামে বিক্রি করে দিয়েছেন। বিক্রেতার হাতে তুলে দেয়া হয়েছে এর সম্পূর্ণ মূল কাগজপত্র এবং রাণী গাড়িটি চালাচ্ছেন এমন কিছু ছবি রাণীর মালিকানাধীন এই ঐতিহ্যবাহী ডেইমলার সুপার ভি৮ এলডব্লিউবি লিমোজিন গাড়িতে রাণীর হাতব্যাগ রাখার একটি ব্যবস্থা সহ বিশেষ ডিজাইনে তৈরী করা হয়।

লিমোজিনের ক্রেতা আয়ান লিলিক্রেপ বলেন, আমি ইতিহাসের একটি ক্ষুদ্র অংশ অর্জন করেছি। তিনি বলেন, গাড়িটির কন্ডিশন দারুণ  বা চমৎকৃত অবস্থায় রয়েছে। এর অ্যাশট্রে এমন ভাবে ডিজাইন করা হয়েছে যার মধ্যে নীল আলো বিচ্ছুরণকারী স্ট্রোব, আলো বিচ্ছুরণকারী হেডল্যাম্প এবং আলো বিচ্ছুরক পেছনের বাতির ব্যবস্থা রয়েছে। এছাড়া লিমোজিনে রিয়ারভিউ মিররের নিকটে একজোড়া নীল নিয়ন বাতি রয়েছে যার দ্বারা গাড়িতে রাণীর অবস্থান বোঝাতো তিনি যখন গন্তব্যের উদ্দেশে রওয়ানা হতেন।

সদ্য বিক্রিত গাড়িটি ২০০১ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত রাজকীয় মালিকানাধীন ছিলো। রাণীর লিমোজিন কারটি বিক্রি করে সারে’র ব্রকল্যান্ডস মিউজিয়ামের  নিলাম হাউস। লিমোজিনটির মধ্যবর্তী স্থানে একটি আর্মচেয়ার এবং এর সাথে রয়েছে বিশেষ ডিজাইনের স্লাইডিং হোল্ডার, যাতে রাণী তার হাতব্যাগ রাখতেন।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com