l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন

যুক্তরাজ্যকে ছোট দ্বীপ বলে ব্যঙ্গ করলো রাশিয়া

যুক্তরাজ্যকে ছোট দ্বীপ বলে ব্যঙ্গ করলো রাশিয়া

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাজ্য তো একটি ছোট দ্বীপ, তাদের কথা কেউ কানে তোলে না। আর বর্তমান সময়ে কূটনীতিক ক্ষেত্রে দেশটিকে টেনে আনা অপ্রাসঙ্গিক। রাশিয়ার সেন্ট পিটার্সবাগে জি ২০’র সম্মেলনে এমনভাবেই যুক্তরাজ্যকে নিয়ে ঠাট্টা করেছেন রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।

সেন্ট পিটার্সবাগে জি ২০’র সম্মেলনের ওপর ছায়া ফেলেছে সিরিয়া সংকট। বিদ্রোহীদের ওপর রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে সিরিয়ার ওপর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা হামলা চালানোর পরিকল্পনায় সমর্থন জানিয়েছেন সিরিয়া। এ প্রস্তাবে সমর্থন রয়েছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের। তিনি পার্লামেন্টে এ নিয়ে ভোট আনলেও তার প্রস্তাব প্রত্যাখান করেন পার্লামেন্ট সদস্যরা। সিরিয়ার ওপর পশ্চিমাদের হামলার তীব্র বিরোধী রাশিয়া। জি ২০ সম্মেলনে নিজের অবস্থান পুরোপুরি ব্যক্ত করতে চায় রাশিয়া।

সিরিয়ায় হামলা চালানোর ব্যাপারে যুক্তরাজ্যের উৎসাহকে ব্যঙ্গ করতে পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ যুক্তরাজ্যকে দ্বীপ বললেন। শুধু এর মধ্যেই সীমাবদ্ধ থাকেননি তিনি। রাশিয়ার আভিজাত্যের কথাও শুনিয়েছেন ব্রিটিশদের। দিমিত্রি পেসকভের মন্তব্য বিবিসিতে প্রচার করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ আরেক সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ।

তবে দিমিত্রির বক্তব্যের সত্যতা যাচাই করা না গেলেও ডেভিড ক্যামেরন যারপনাই ক্ষেপেছেন। পেসকভের বক্তব্য রাগের সঙ্গে নাকচ করে দিয়ে ক্যামেরন বলেছেন, যুক্তরাজ্য এখনও বিশ্বে শক্তিশালী। ক্যামেরন বলেছেন, সিরিয়ার জন্য শান্তি প্রক্রিয়া তৈরির পরিকল্পনা তৈরিতে দায়িত্বপালনকারী নেতাদের মধ্যে অন্যতম হিসেবে ভূমিকা রাখবে যুক্তরাজ্য।


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com