l

সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

আইফোন ৫সি আসছে দাম ৪৫০ ডলার!

আইফোন ৫সি আসছে দাম ৪৫০ ডলার!

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

প্রযুক্তি আকাশ নিু্জ ডেস্ক: অপেক্ষার দিন ফুরালো। আসছে আইফোন ৫সি মডেলের সম্ভাব্য দাম হতে পারে ৪৫০ ডলার।

এ মুহূর্তে ক্রেতাদের চাহিদা আর গুরুত্বে বিবেচনায় নতুন কৌশল নিয়ে বাজারে হাজির হয়ে ক্রেতাদের মনজয় করতে নিজেদের উদ্ভাবন কৌশলকে ঢেলে সাজাচ্ছে। অপেক্ষা এখন তাই আর মাত্র কদিন। এরই মধ্যে বিশ্বের কোটি কোটি অ্যাপল ভক্ত নতুন আইফোনের উন্মাদনায় মেতে উঠেছেন।

এবারে অ্যাপল নিজেই সাংবাদিক সম্মেলনের দাওয়াত বিলি শুরু করেছে। দিনটি হচ্ছে ১০ সেপ্টেম্বর। এ নিয়ে অ্যাপলজুড়ে চলছে সাজসাজ রব। এমন ঘটা মানেই নতুন আইফোনের আগমনী বার্তা। তবে অ্যাপল তার দাওয়াতপত্রে এ বিষয়ে কোনো সুস্পষ্ট ইঙ্গিত করেনি। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

গণমাধ্যম সূত্রগুলো বলছে, এবারে অ্যাপল আইফোন ৫এস নিয়ে আসছে। সঙ্গে অপেক্ষাকৃত কমদামি সংস্করণ ৫সি মডেলও আত্মপ্রকাশ করতে পারে। এটি হবে আইফোনের প্রথম কোনো কমদামি সংস্করণ। তবে বৈশিষ্ট্য আর অবয়ব গুণে দুটি মডেলের মধ্যে সুস্পষ্ট পার্থক্য আছে। কিন্তু বিশ্লেষকেরা বলছেন আইফোন ৫ মডেলের তুলনায় আসন্ন ৫এস মডেলে খুব বেশি পার্থক্য দৃশ্যমান হবে না। পরিবর্তন আসবে শুধু প্রসেসর আর হাই রেজ্যুলেশন স্ক্রিনে।

এ মডেলের অবয়ব অ্যালুমিনিয়ামের পরিবর্তে প্ল্যাস্টিক শেল ব্যবহার করা হবে। তবে আইফোন ৫এস মডেলের অবয়বে ব্যয়বহুল অ্যালুমিনিয়াম আবরণ তো থাকছেই। তবে প্রসেসর এবং রেজ্যুলেশনে তেমন কোনো গুণগত পার্থক্য থাকছে না।

আলোচিত আইফোনের ৫সি মডেল নিয়ে অ্যাপল স্যামসাংয়ের সঙ্গে শক্ত প্রতিযোগিতার মুখোমুখি হতে যাচ্ছে। এ ছাড়াও উন্নয়নশীল দেশের জন্য ৫সি মডেলে অ্যানড্রইড যুক্ত করার বিষয়ে পজেটিভ ভাবনায় আছে অ্যাপল।

এবারের অ্যাপল আমন্ত্রপত্রে অনেকগুলো গোলাকৃতির রঙিন বেলুন দেখানো হয়েছে। এতে বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন ৫সি মডেলে বর্ণিল প্রতীক তুলে ধরতেই এ বাড়তি রঙের সমাহার। এ প্রতীকের মাধ্যমে প্রতিটি দিনকেই রঙিন দেখাতে চায়। এ ছাড়াও একইসঙ্গে অন্তত দুটি মডেল ৫এস এবং ৫সি নিয়ে বাজারে আসতে যাচ্ছে অ্যাপল। ভিন্নধর্মী দু শ্রেণির ক্রেতাদের জন্যই অ্যাপল এ দ্বৈত ঘরানার মডেল বাজারে নিয়ে আসছে। সব ধরনের প্রজন্মের চাহিদা পূরণেই অ্যাপল তার দীর্ঘদিনের অবস্থান থেকে সরে এসেছে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com