l

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন

চোর ভেবে ব্রিটিশ রাজকুমার অ্যান্ড্রু নিরাপত্তারক্ষীদের হাতে আটক

চোর ভেবে ব্রিটিশ রাজকুমার অ্যান্ড্রু নিরাপত্তারক্ষীদের হাতে আটক

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: নির্দেশ দেয়া হলো হাত উপরে উঠানোর। কোনও নড়াচড়া করবেন না। স্যুট বুট পরা মধ্য পঞ্চাশের এক জনের পিছন দিকে বন্দুক তাক করে বলছেন দুই নিরাপত্তারক্ষী। আর ওই ব্যক্তি ক্রমাগত বলে চলেছেন তিনি রাজপরিবারেরই সদস্য। রানি দ্বিতীয় এলিজাবেথের তৃতীয় ছেলে রাজকুমার অ্যান্ড্রু। অনেক ক্ষণ ধরে ও ভাবেই চলল জেরা। অবশেষে রক্ষীরা  নিশ্চিত হলেন, তিনিই রাজকুমার অ্যান্ড্রু। সরলো বন্দুক। ঘাম দিয়ে জ্বর ছাড়ল রাজকুমারের। কিন্তু কেন ঘটল এ রকম ঘটনা?

বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, ছুটি কাটাতে রাজপরিবারের সদস্যরা সবাই বাইরে। রানি দ্বিতীয় এলিজাবেথ এখন স্কটল্যান্ডে। এই সুযোগে দু’দুবার চোর ঢোকার ঘটনাও ঘটেছে বাকিংহাম প্যালেসে। তাই প্যালেসের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। এই অবস্থায় গত বুধবার বিকেলে প্যালেসের বাগানে হঠাৎই এক জনকে ঘুরে বেড়াতে দেখে সন্দেহ হয় নিরাপত্তারক্ষীদের। তাঁকেই তাঁরা চোর ভেবে বসেন। সঙ্গে সঙ্গে বন্দুক উঁচিয়ে তাঁর পথ আটকান রক্ষীরা।

পরে জানা যায়, বুধবারই স্পেনে ছুটি কাটিয়ে বাড়ি ফিরেছিলেন অ্যান্ড্রু। ব্যবসা সংক্রান্ত কিছু কাজও ছিল তাঁর। ভেবেছিলেন বিকেলে ফুরফুরে মেজাজে একটু বাগানে বেড়াবেন। কিন্তু প্যালেসের রক্ষীরা অ্যান্ড্রুর প্যালেসে আসার খবরটা জানতেন না। আর তা থেকেই এই ভুল হয়েছে বলে মনে করা হচ্ছে প্যালেসের তরফে। কী কারণে এই ঘটনা ঘটল তা জানতে শনিবার একটি অভ্যন্তরীণ তদন্ত হয় প্যালেসের তরফে। সেখানে রক্ষীদের দোষ দেওয়া হয়নি। রাজকুমার অ্যান্ড্রুও বিষয়টি নিয়ে হইচই করতে নারাজ।

তিনি জানান, প্যালেসে বারবার অনুপ্রবেশের ঘটনা ঘটছে। সেই অবস্থায় অনুপ্রবেশকারী ভেবে আমাকে যে ভাবে জেরা করা হল, নিরাপত্তারক্ষীদের ভূমিকা সত্যিই প্রশংসনীয়। আমার কথা শুনেও ওঁরা বিশ্বাস করেননি। জিজ্ঞাসাবাদের পরেই নিশ্চিত হন তাঁরা বলেন অ্যান্ড্রু। বাকিংহাম প্যালেসের এক কর্মীর দাবি, প্রায় এক মিনিটের এই ভুল বোঝাবুঝিতে রীতিমতো প্রাণসংশয় দেখা দিয়েছিল অ্যান্ড্রুর।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com