l

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:০৭ অপরাহ্ন

রানওয়ে থেকে বিমান ছিটকে থাইল্যান্ডে আহত ১৪ জন

রানওয়ে থেকে বিমান ছিটকে থাইল্যান্ডে আহত ১৪ জন

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক:  থাইল্যান্ডে সোমবার সকালে যাত্রীবাহী একটি বিমান অবতরণ করতে গিয়ে রানওয়ের বাইরে চলে যায়। এতে অন্তত ১৪ জন যাত্রী আহত হয়েছেন। একই সপ্তাহের মধ্যে একই এয়ার ওয়েজের দ্বিতীয়বারের মতো দুর্ঘটনা এটি। আগের ফ্লাইটটি হংকং যাওয়ার কথা ছিল। তখন ২০ যাত্রী আহত হন।

এদিকে, বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনার কারণে বিমানবন্দরটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। এতে করে কোনো বিমান ওঠানামা করছে না।

সংবাদ মাধ্যম জানায়, থাই এয়ারওয়েজের ওই এয়ারবাস এ৩৩০-৩০০ চীনের গুয়াঙ্গঝৌ প্রদেশ থেকে ২৮০ জন যাত্রী নিয়ে থাইল্যান্ডের ব্যাংকক আসে।  ২৮০ জন যাত্রী নিয়ে স্থানীয় সময় রোববার দিনগত শেষ রাতে ব্যাংককের মূল বিমানবন্দর সুভর্নাভূমির রানওয়েতে অবতরণ করতে যায়। অবতরণের সময় রানওয়ে স্পর্শ করার সময় তা ছিটকে রানওয়ের বাইরে চলে যায়। ফ্লাইটটি থাই এয়ারওয়েজের।

এ বিষয়ে থাই এয়ারওয়েজের প্রেসিডেন্ট সুরাজাক কাসেম সুভান সংবাদ মাধ্যমকে জানান, যান্ত্রিক ত্রুটির ফলে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। মূলত ইঞ্জিনের একটি গিয়ার ঠিকমতো কাজ না করায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে বিমানটির পাইলট এয়ারবাসটিকে নিজের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। সে কারণে সব যাত্রী নিরাপদে নেমে যেতে পেরেছেন। তবে ১৪ জন যাত্রী আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com