l

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

দিল্লির গণধর্ষণ: অভিযুক্তদের পূর্ণাঙ্গ রায় বুধবার

দিল্লির গণধর্ষণ: অভিযুক্তদের পূর্ণাঙ্গ রায় বুধবার

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বহুল আলোচিত দিল্লি গণধর্ষণের ঘটনায় অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেছেন দিল্লির একটি দ্রুত বিচার আদালত। বুধবার যুক্তিতর্ক শেষে তাদের বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে।

গত বছরের ডিসেম্বরে দিল্লির একটি চলন্ত বাসে মেডিকেল ছাত্রীকে গণধর্ষণ করে বাস থেকে ফেলে দেয় দোষী ছয় পাষণ্ড। দুই সপ্তাহ পর চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যায় ওই ছাত্রী। এই ঘটনায় ভারতসহ বিশ্বব্যাপী সমালোচনার ঝড় উঠে। এর মধ্যে বিচার চলাকালে দিল্লির একটি কারাগারে আত্মহত্যা করে প্রধান আসামী রাম সিং। সম্প্রতি অভিযুক্ত একজন কিশোরকে দোষী সাব্যস্ত করে তিন বছরের জন্য সংশোধনাগারে পাঠিয়েছেন আদালত। দিল্লির ওই বর্বর ধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত বিনয় শর্মা, অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত এবং মুকেশ সিং সকলেই প্রাপ্ত বয়স্ক। তাদের সবার বয়সই ১৯ থেকে ৩৫ বছরের মধ্যে।

বিশেষ আদালতের বিচারক অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে বলেছেন, নিরীহ একজন নারী ও তার সঙ্গীর ওপর বর্বরতা চালিয়েছে অভিযুক্তরা। আইন অনুযায়ী শাস্তি তাদের অবশ্য প্রাপ্য। সরকারপক্ষের আইনজীবীরা জানিয়েছেন, দোষী সাব্যস্ত হিসেবে অভিযুক্তদের মৃত্যুদণ্ড হওয়ার কথা। আদালত সূত্র জানিয়েছে, তাদের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাসহ ১৩টি অভিযোগ প্রমাণিত হয়েছে।

 

অন্য দিকে অভিযুক্ত বিনয়, অক্ষয় ও মুকেশের আইনজীবীরা জানিয়েছেন, তারা সর্বোচ্চ আদালতে আপিল করবেন। এছাড়া, দোষী সাব্যস্ত করাকে ‘রাজনৈতিক’ বলেও আখ্যা দিয়েছেন তারা। তবে পবনের স্বজন বা আইনজীবীদের তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com