l

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

অবশেষে জাতিসংঘ অধিবেশনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

অবশেষে জাতিসংঘ অধিবেশনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মাসের শেষার্ধে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী নিউ ইয়র্ক সফরের খবর মঙ্গলবার রাতে গণমাধ্যমের কাছে পাঠানো এক বার্তায় জানান প্রেসসচিব আবুল কালাম আজাদ।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয় প্রধানমন্ত্রী তার সমালোচনা এড়াতে জাতিসংঘে সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান বাতিল করেছেন। প্রধানমন্ত্রীর সফর বাতিলের খবর দেখে বিএনপি বলেছিল, দেশের আগামী নির্বাচন নিয়ে বিশ্বনেতাদের প্রশ্নের মুখোমুখি হওয়া এড়াতে সফর বাতিল করেছেন শেখ হাসিনা। অবশ্য আওয়ামীলীগ এর পক্ষ থেকে বললা হয়েছিল যে, প্রধানমন্ত্রী সরকারের শেস সময়ে সাংগঠনিক কাজে ও দপ্তরের বিভন্ন প্রশসনিক কাজে ব্যস্থ থাকায় জাতিসংঘে উপস্থিত হতে পারবেন না। তবে তার ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি সেখানে যাবেন।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়েরসহ বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে দেশের অধিকাংশ সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর বাতিলের খবর প্রকাশ ও প্রচার করেছিল। আর তাই মত পাল্টে প্রধানমন্ত্রী জাতিসংঘে তার উপস্থিতির কথা নিশ্চিত করলেন।

জাতিসংঘের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আগামী ১৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশন উদ্বোধন হবে। ২৪ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সাধারণ আলোচনা হবে। প্রধানমন্ত্রী সরকারের সাফল্য তুলে ধরে সাধারণ পরিষদে ভাষণ দেবেন। সেখানে বিশ্বনেতাদের সঙ্গে আলাদা বৈঠকও করবেন তিনি। নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে জানান  প্রেসসচিব আবুল কালাম আজাদ।

 

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com