l

রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

ফেলানী হত্যার পুনরায় বিচার করবে বিএসএফ আদালত

ফেলানী হত্যার পুনরায় বিচার করবে বিএসএফ আদালত

এখানে শেয়ার বোতাম

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: সীমান্তে বাংলাদেশি কিশোরী ফেলানী হত্যার বিচার পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ফেলানী হত্যার মামলায় এই মাসের শুরুর দিকে প্রধান অভিযুক্ত অমিয় ঘোষকে খালাস দেওয়ার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার পর এই সিদ্ধান্ত নিল বিএসএফ। ভারতীয় স্থানীয় সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশ পায়।

একজন ঊর্ধ্বতন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো শুক্রবার সন্ধ্যায় জানিয়েছে, বিএসএফের বিশেষ আদালতের এই বিচারের সঙ্গে তারা একমত নন তারা। তাই মামলাটির পুনর্বিচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই কর্মকর্তা জানান, বিএসএফ’র আভ্যন্তরীণ আদালতেই এই পুনর্বিচার শুরু হবে।

২০১১ সালের ৭ জানুয়ারি ভোরে কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্তে কিশোরী ফেলানীকে গুলি করে হত্যা করে বিএসএফ সদস্যরা। হত্যার পর কাঁটাতারের বেড়ার ওপরেই ঝুলিয়ে রাখা হয় ফেলানীর মৃতদেহ। সেই ছবি সংবাদ স্থানীয়সহ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত হওয়ার পর বাংলাদেশ সরকার, স্থানীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায়। ধারণা কনা হচ্ছে ফেলানী হত্যার রায়ের পর বাংলাদেশ ও মানবাধিকার সংগঠনগুলোর পক্ষ থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানোর পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হলো বলে ধারণা করা হচ্ছে।

জানা যায়, শনিবার বাংলাদেশ সফরে আসবেন বিএসএফের মহাপরিচালক সুভাষ যোশী। তার ঢাকা সফরের ঠিক একদিন আগে এই সিদ্ধান্তের কথা জানানো হলো। প্রতিবেশি দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে মহাপরিচালক পর্যায়ের এক বৈঠকে যোগ দিতে ছয় দিন ঢাকায় অবস্থান করবেন সুভাষ।

 


এখানে শেয়ার বোতাম






পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © 2021 shirshobindu.com